নাশকতা: সরকারকে আশ্বস্ত করলেন টিভি মালিকরা

tv-chane_51041_0সিটিএন ডেস্ক:
ঢাকা: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, সন্ত্রাস আর রাজনীতি এক নয়। সন্ত্রাসকে মোকাবেলায় আমরা মিডিয়াকে পাশে চেয়েছি। মিডিয়া মালিকরাও আমাদেরকে সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন।

বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয়ে বেসরকারি টিভি মালিকদের সঙ্গে এক জরুরি সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান শিল্পমন্ত্রী। তিনি বলেন, সন্ত্রাসীদের কোনো দল নেই। তারা এদেশের শত্রু। তাদেরকে সেই ভাবেই মিডিয়া উপস্থাপন করবে এটাই আমাদের বিশ্বাস।
সভায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আজকে দেশে স্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে। দেশে কোথায়ও কোনো সংঘাত নেই। রাজধানীর রাস্তায় আগের মতোই যানজট রয়েছে। এই বিষয়টি যেন মিডিয়া তুলে ধরে।
মাছরাঙ্গা টিভির ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী বলেন, নাশকতা রোধে সরকার ও মিডিয়া এক মত পোষণ করেছে। আমরা সবাই একযোগে কাজ করবো। এবিষয়টি নিয়েই এখানে আলোচনা হয়েছে।
চ্যানেল একাত্তর এর ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু বলেন, সন্ত্রাসীদের কোনো দল নেই। সরকারের পক্ষে থেকে কোনো সেনসরশিপও আরোপ করার বিষয় নেই। সন্ত্রাসের বিরুদ্ধে এটা  জাতীয় ঐক্যমত।
বৈশাখী টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, সহিংসতাকে যেন রাজনীতির জায়গায় স্থান না দেয়া হয়। সন্ত্রাস এবং রাজনীতি এক ধারায় চলতে পারে না। বার্ন ইউনিটের যে আর্তনাদ সেই আর্তনাদ জাতির আর্তনাদ। সেটাকে প্রতিরোধে আমরা ঐক্যমতে পৌছেছি।
সারাদেশে বিএনপির অবরোধ কর্মসূচির মধ্যে বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বিশেষ সভার একদিন পরই টেলিভিশন মালিকদের সঙ্গে এ বৈঠকে বসলো সরকার।
সচিবালয়ে তথ্যমন্ত্রণালয়ের সভাকক্ষে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় অনুষ্ঠিত বৈঠকে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ছাড়াও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সংসদ সদস্য ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কার্যকরী সভাপতি মাঈনুদ্দিন খান বাদল উপস্থিত ছিলেন।
আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু সভাপতিত্বে বুধবারের বৈঠকে অবরোধের সংবাদ প্রচারের ক্ষেত্রে বেসরকারি টিভি চ্যানেলগুলোর সমালোচনা করা হয় বলে জানা গেছে।
সভায় বৈশাখী টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা মঞ্জুরুল আহসান বুলবুল, মাছরাঙ্গা টিভির ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী, সময় টিভির চিফ এক্সিকিউটিভ কর্মকর্তা আহমেদ জুবায়ের, চ্যানেল আই বার্তা প্রধান প্রণব সাহা, এশিয়ান টিভির চেয়ারম্যান হারুন অর রশীদ, চ্যানেল একাত্তর এর ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবুসহ বিভিন্ন টেলিভিশন চ্যানেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন