নারী-পুরুষের সম্মিলিত প্রচেষ্টায় জঙ্গিপনার মূলোৎপাটন সম্ভব

Cox-Bongabondho-College.-Pic_1সংবাদ বিজ্ঞপ্তি:
ধর্মের প্রকুত শিক্ষার অভাবে মানুষ ভুল পথে পরিচালিত হয়। সন্ত্রাস-জঙ্গিপনা সমাজ ও দেশকে অস্থিতিশীল করে তুলছে। নারী-পুরুষের সম্মিলিত প্রচেষ্টায় জঙ্গিপনার মূলোৎপাটন সম্ভব।
দক্ষিণ চট্টগ্রামে জাতির জনকের নামে মহেশখালীতে একমাত্র প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু মহিলা কলেজে সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিপনা বিরোধী সমাবেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবুল কালাম প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
রবিবার (৩১ জুলাই) সকালে কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত অধ্যক্ষ মোহাম্মদ হোছাইনের সভাপতিত্বে এ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদ প্রতিরোধ কমিটি মহেশখালী উপজেলা শাখার ও সভাপতি উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী।
তিনি বলেন, জঙ্গি ও সন্ত্রাসী কর্মকান্ড একটি ঘৃণিত ও দেশদ্রোহী কাজ। যুব সমাজকে বিভ্রান্ত ও পথভ্রষ্ট করে জঙ্গিবাদের দিকে ধাবিত করা হচ্ছে। তাই আমাদের সকলের উচিত জঙ্গি ও সন্ত্রাসের বিরুদ্ধে জনমত গড়ে তোলা। এ জন্য তিনি শিক্ষক-শিক্ষার্থীসহ দল মত নির্বিশেষে সবার সহযোগিতা কামনা করেন।
বঙ্গবন্ধু মহিলা কলেজকে জাতীয়করণ করায় বঙ্গবন্ধু তনয়া জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ জানান আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী।
কলেজের সহকারী অধ্যাপিকা লাইলুন নাহারের পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তৃতা করেন- মহেশখালী থানার ওসি বাবুল চন্দ্র বনিক, সহকারী কমিশনার (ভূমি) বাবু বিভীষন কান্তি দাশ, সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদ প্রতিরোধ কমিটি মহেশখালী উপজেলা শাখার সাধারণ সম্পাদক এম. আজিজুর রহমান বিএ, বড় মহেশখালী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ুন কবির আজাদ, আ.লীগ নেতা মোস্তাক আহমদ তালুকদার, যুবলীগ নেতা নুরুল ইসলাম, কলেজ শিক্ষক মকছুদ আহমদ, অধ্যাপক সরওয়ার কামাল, মোহাম্মদ ইউনুছ, মোহাম্মদ মাহবুবুর রহমান, হোসনে আরা বেগম।
সভায় উপস্থিত ছিলেন ধলঘাট ইউনিয়ন আ.লীগ সভাপতি সাঈদুল আলম সাঈদ, কুতুবজুম আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি কবির আহমদ, সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদ প্রতিরোধ কমিটি মহেশখালী উপজেলা শাখার সদস্য রিদুয়ান রাসেল, আলাউদ্দিন আলম, কলেজের সহকারী অধ্যাপিকা মোকারমা খানম, অধ্যাপক জাফর আলম, আমান উল্লাহ, মিঠু চন্দ্র পাল, মিজানুর রহমান, উকিল আহমদ, খালেদা বেগম, সিরাজুল কবির, রুহুল আমিন, মোহাম্মদ হুসাইন, রমিজ আহমদ, আবু হানিফ, পম্পি দত্ত, শরীর চর্চা শিক্ষিকা শাহেনা আকতার, প্রর্দশক গিয়াস উদ্দিন, আবু কাইছার, সহকারী গ্রন্থাগারিক শওকত মোবারক খোকন, অফিস সহকারী আকতার হোসাইন প্রমুখ।
এর আগে সদ্য জাতীয়করণকৃত বঙ্গবন্ধু মহিলা কলেজের শিক্ষার্থীরা সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদ প্রতিরোধে শপথ গ্রহণ করে এবং বিভিন্ন শ্লোগান সম্বলিত প্লেকার্ড, পেস্টুন হাতে নিয়ে প্রতিবাদ জানায়।


শেয়ার করুন