নাগু মেম্বারকে গুলি করে হত্যা

13576490_484562768415329_1607369954_nশাহেদ ইমরান মিজান, সিটিএন:
মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সোনাদিয়ার ওয়ার্ডের মেম্বার বহুল আলোচিত আব্দুল গফুর নাগুকে গুলি করে হত্যা করেছে প্রতিপক্ষের সন্ত্রাসীরা। গতকাল রাত সাড়ে ৯টার সময় নাগু মেম্বারের ভাই বাহাদুর এর ছেলে সরওয়ার প্রকাশ বতৈল্যার নেতৃত্বে একদল সন্ত্রাসী তার উপর হামলা চালায়। গুলি করার পর তাকে উপর্যুপরি কোপানোও হয়। পরে রাত সাড়ে ১১টার দিকে কক্সবাজার সদর হাসপাতালে নাগু মেম্বারের মৃত্যু হয়।

নাগু মেম্বারের চাচাতো ভাই জাফর আলম জানান, বাড়ি লাগোয়া মসজিদে তারাবির নামাজ আদায় করেন নাগু মেম্বার। নামাজ পড়ে বাড়ির পথে একটু এগুতেই পেছন থেকে তাঁকে গুলি করা হয়। এতে মাটিতে ঢলে পড়েন তিনি। এরপর তাকে উপর্যুপরি কোপানো হয়। কুপিয়েই হামলাকারী সন্ত্রাসীরা পালিয়ে যায়। তাকে উদ্ধার করে দ্রুত নদী পথে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালে আনার কিছুক্ষণ পরই তার মৃত্যু নিশ্চিত করেন কর্তব্যরত চিকিৎসক।

সদর হাসপাতাল সূত্রে জানা গেছে, নাগু মেম্বারের মাথায় এবং পেটে গুলি লেগেছে। এছাড়া শরীরের বেশ কিছু অংশে কোপের আঘাত রয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে নাগু মেম্বারের তার ভাতিজা আলোচিত জলদস্যু মোকারম জাম্বু ও সরওয়ার বতৈল্যার মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। সাগরের দস্যুতার আধিপত্য ও পারিবারিক সম্পত্তি নিয়ে এই দ্বন্দ্ব ছিল। এর সূত্র ধরে তাদের মধ্যে বেশ কয়েকবার রক্তক্ষয়ী সংঘর্ষও হয়েছিল।
স্থানীয় লোকজন জানান, এক সময় নাগু মেম্বার ও জাম্বু বাহিনী একসাথে সাগরে দস্যুতা চালালেও ২বছর ধরে তাদের সম্পর্ক খারাপ ছিল। এক পর্যায়ে জাম্বুর বাহিনী সাগরে বেপরোয়া ফিশিং বোটে ডাকাতি চালালেও ভালো পথে ফিরে আসে নাগু মেম্বার। পরে জলদস্যুতা রোধে প্রশাসন ও লোকজনকে নিয়ে মাঠে নামেন তিনি। এতে করে জাম্বুদের সাথে তার সম্পর্ক আরো খারাপের দিকে যায়। শেষ পর্যন্ত ক্ষুব্ধ হয়ে পথে কাঁটা সরাতে নাগু মেম্বারকে নির্দয়ভাবে খুন করেছে জাম্বু বাহিনী।

নিহত নাগু মেম্বার বিগত ৩ বছর ধরে ক্ষমতাসীন আওয়ামী লীগের কুতুবজোম ইউনিয়ন শাখার দায়িত্ব পালন করে আসছিলেন। একই সাথে তিনি সোনাদিয়া ওয়ার্ডের কয়েকবারের বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত মেম্বার।
মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল চন্দ্র বণিক জানান, ঘটনার খবর পেয়ে সাথে সাথে তিনি পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে যান। খুনের সাথে জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে।


শেয়ার করুন