সভাপতি-রশিদ, সাধারণ সম্পাদক-মোজাফ্ফর 

নদী পরিব্রাজক দল কুড়িগ্রাম জেলা কমিটি গঠিত

বার্তা পরিবেশকঃ

বাংলাদেশ নদী পরিব্রাজক দল কুড়িগ্রাম জেলা শাখা কমিটি গঠিত হয়েছে। এ উপলক্ষ্যে ১মে শনিবার কেন্দ্রীয় কমিটির সভাপতি মো.মোশাররফ হোসেনের সভাপতিত্বে ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় কমিটির এক্সিকিউটিব সেক্রেটারি ইসলাম মাহমুদ এর পরিচালিত সভায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ রিভার ফাউন্ডেশনের চেয়ারম্যান ও নদী পরিব্রাজক দলের প্রতিষ্ঠিতা সভাপতি মো.মনির হোসেন।

সভায় স্বাগত বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক প্রকৌশল হাবিবুর রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন, অবঃ প্রিন্সিপাল-এ.ই.এম আবদুল্লাহ, মো.খলিলুর রহমান মজু ও মুহাম্মদ রফিকুল ইসলাম।

শেষে এম রশিদ আলী সভাপতি ও মোজাফফর হোসেনকে সাধারণ সম্পাদক করে নদী পরিব্রাজক দলের প্রতিষ্ঠিতা সভাপতি মো.মনির হোসেন ২১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সিনিয়র সহ সভাপতি- মুহাম্মদ রফিকুল ইসলাম, সহ সভাপতি- মোঃ খন্দকার আরিফ, মোছা: নার্গিস আক্তার, মোঃ মনিরুল ইসলাম মিলন, যুগ্ম সাধারণ সম্পাদক- মোঃ আজিজুল হক( নাজমুল), সাংগঠনিক সম্পাদক- এজেডএম জাহাঙ্গীর আলম মতি, যুগ্ম সাংগঠনিক সম্পাদক-এস এইচ শামছুল হক, মহিলা বিষয়ক সম্পাদক-মোছা: দুলালী খাতুন মৃত্তিকা, আইন বিষয়ক সম্পাদক-আব্দুল মান্নান প্রধান, তথ্য ও গবেষণা সম্পাদক, মোঃ মামুনুর রশিদ, অর্থ সম্পাদক-মোঃ রশিদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক-মোঃ হাফিজুর রহমান হৃদয়, সাংস্কৃতিক সম্পাদক-শেখ মোঃ নিজাম উদ্দিন, জীব বৈচিত্র্য সম্পাদক-মোঃ নুরনবী মিয়া, দপ্তর সম্পাদক-মোঃ জেলাল আহম্মেদ রানা,পাঠচক্র সম্পাদক- মোঃ সাদিকুল ইসলাম সোহেল, কার্যনির্বাহী সদস্য- শ্রী হরিপদ পাল, মোঃ সফিকুল ইসলাম, মোঃ জামাল হোসেন।

উল্লেখ্য, বাংলাদেশ নদী পরিব্রাজক দল নদী ও জলাশয় রক্ষা, প্রতিবেশ রক্ষা, উন্নয়ণ,সংরক্ষণ ও নদীর তীরবর্তী জনগোষ্ঠীর কল্যাণে গঠিত একটি স্বেচ্ছাসেবী নেটওয়ার্ক। নদী বাংলাদেশের জীবন রেখা। নদী বাঁচলেই বাংলাদেশ বাঁচবে। নদী বাঁচলেই প্রাণের অস্তিত্ব টিকে থাকবে। সভ্যতা ও সংস্কৃতি টিকে থাকবে। তাই তরুণ সমাজসহ সকলকে নদী বিষয়ে আগ্রহী ও উদ্যোগী করতে সংগঠনটি নদী রক্ষায় নদী ভ্রমণ, নদী পরিদর্শনসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম গ্রহণ করে ও নদীর পাড়ের মানুষের কল্যাণে বিভিন্ন উদ্যোগ গ্রহন করে থাকে এ সংগঠনটি।


শেয়ার করুন