নতুন জীবন ফিরে পাওয়ার আকুতি পাইং উ প্রু মার্মার

c0ab6633-e31e-4892-ab6a-48d05f20f19fমুফিজুর রহমান, বাইশারী :

মেয়েটির শরীরে ৭টি ক্ষতিকারক টিউমার, চলাফেলা ও কথা বল বন্ধ। নিজের মনের ভাব কাকে বুঝাবে সে। যে বয়সে পড়ালেখা নিয়ে ব্যস্থ থাকার কথা সেই বয়সে ঘাতক টিউমার আজ তাকে অন্ধকারের অতল গহ্বরে টেনে নিয়ে যাচ্ছে। বাবা অজপাড়া গাঁয়ের অসহায় এক কৃষক। বলছিলাম বান্দরবানের লামা উপজেলার গাইন্দ্যা পাড়ার মং¤্রাথোয়াই মার্মার শিক্ষিত মেয়ে পাইং উ প্রু মারমার কথা। বর্তমানে অসহায় বাবা-মা তার শিক্ষিত মেয়েকে বাঁচার আকুতি জানিয়ে সরকারের পাশাপাশি বিত্তবানদের সহযোগীতা কামনা করেছেন।
২০১৪ সালের এসএসসি পাশের পর তার শরিরে ৭টি টিউমার উঠে। পড়ালেখার আগ্রহে সে লামা মাতামুহুরী কলেজে ভর্তি হয়। টিউমার যখন দিন দিন বাড়তে থাকে তখন তাকে ১১ এপ্রিল ২০১৪ইং তারিখে চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে সহকারী অধ্যাপক ডাঃ প্রদীপ কুমার কায়স্থগীর নিকট চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসার কোন অগ্রগতি না দেখায় মেটর ডাইগনিস্ট সেন্টারে ডাঃ এম দিদারুল আলমের নিকট নিয়ে যাওয়া হয় ১৪-০৪-২০১৪ তারিখে। বর্তমানে সে ঢাকা শের-ই-বাংলা নগর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে ডাক্তার আমান উলা বিন সিদ্দিকের নিকট চিকিৎসাধীন আছেন। ৭টি টিউমারের মাধ্যে ২টি টিউমারের অপারেশন করা হয়েছে। ২টি টিউমারে অপারেশন করার পর এখন সে কারো সাথে নিজের কষ্টতুকু শেয়ার করতে পারছে না। ঢাকা শের-ই-বাংলা নগর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাকে ছুটি দেওয়া হয় এক মাসের কিন্তু খুবই পরিতাপের বিষয় অর্থিক অভাবের কারণে পাইং উ প্রু মার্মার চিকিৎসা আর আগানো যাচ্ছে না পরিবারের পক্ষে। বাবা-মা আংশিক চিকিৎসা খরচ চালায় নিজের সম্পত্তি বিক্রয় করে।
বর্তমানে চিকিৎসার অভাবে মেয়েটির জীবন আজ সংর্কীণতার পথে। ঘাতক টিউমারে অপারেশন করতে না পারাই পাইং উ প্রু মারমার জীবন বর্তমানে অনিশ্চিত অন্ধকারের দিকে এগিয়ে যাচ্ছে। পড়ালেখা নিয়ে যার ব্যস্ত সময় পার করার কথা সে আজ ঘাতক টিউমারে আক্রান্ত হয়ে হুইল চেয়ারে বসে কাটাচ্ছে দিন-রাত। সে এখন চোখে পায় না দেখতে, পারে না কারো সাথে নিজের মনের কষ্ট শেয়ার করতে পারে না তার বন্ধু-বান্ধবীদের সাথে চলা ফেরা করে খেলাধুলা করতে। পাইং উ প্রু মারমার চিকিৎসা খরচ জোগাড় করতে ০৫ ফেব্রুয়ারি শুক্রবার একটি ফোরাম কমিটি গঠন করা হয়েছে। বাবা-মায়ের করূন আকুতি জানিয়ে ইতিমধ্যে ফেসবুকে চিকিৎসার জন্য মানবিক সাহায্যের আবেদন নামে একটি ইভেন্টও খুলা হয়েছে। কেও যদি এ ইভেন্টে কাজ করতে এবং আর্থিক সহযোগিতা পাঠাতে চান তাহলে ০১৭৩১-৪৬০৩৬৯ এ নম্বরে যোগাযোগ করতে পারেন এবং পার্সোনাল বিকাশ নম্বরঃ উথোয়াই মারমা জয়- ০১৮৬৫-৭৩৯২০০, ভদন্তঃ উ জ্যোতিসারা ভিক্ষু- ০১৮৪৩-১৪২৬৯১। তাছাড়া রোগীর বিস্তারিত তথ্য জানতে যোগাযোগ করুনঃ মং¤্রাথোয়াই (রোগীর বাবা)ঃ ০১৮৭৬-৭২৮৫৮০, ব্যাংক একাউন্ট নম্বরঃ ৩৪০৮৮৭৯৮, সোনালী ব্যাংক, লামা শাখা , ¤্রাসাংথুই (রোগীর মা) ঃ ০১৫৫৩-০৬৮২১৪।


শেয়ার করুন