নতুন জামা পড়ে খুশিতে ঈদ করবে পথশিশুরা

6নিজস্ব প্রতিবেদক: শিশুদের কাছে ঈদ আনন্দ মানেই নতুন জামা। নতুন জামা ছাড়া তারা ঈদ চিন্তা করতেই পারেনা। আর শিশুরা যখন নতুন জামা পড়ে ঈদের আনন্দে মেতে থাকে তখন পথশিশুদের মন খারাপ থাকে। কারন তাদের নতুন জামা কিনার সার্মত নেই।
তাই খুশির দিনেও এই কোমলমতি শিশুদের চেহেরা থাকে মলিন।

4
আর তাই পথশিশুদের সহযোগিতায় কাজ করা একদল সংবাদকর্মীরা দারা পরিচালিত ‘আমরা পথশিশু’ সংগঠনের পক্ষ থেকে ৮০ জন পথশিশুকে নতুন জামা দেওয়া হয়েছে।
শনিবার বিকালে আনুষ্ঠানিকতার মাধ্যমে পথশিশুকে নতুন জামা দেওয়ার সময় উপস্থিত ছিলেন, কক্সবাজার ট্যুরিষ্ট পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার হোসাইন মো: রায়হান কাজেমী, কক্সবাজার পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মাহবুবুর রহমান চৌধুরী, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী, কালের কণ্ঠের সিনিয়র স্টাফ রিপোর্টার তোফায়েল আহম্মদ। এই অতিথিদের মাধ্যমেই পথশিশুদের কাপড় বিতরন শুরু হয়।
নতুন কাপড় পেয়ে পথশিশুরা খুবই আনন্দিত। তাদের মধ্যে খাইরুল আমিন নামে এক পথশিশু জানায়, গত কয়েক বছর ধরে তারা নতুন কাপড় দিয়ে ঈদ করতে পারছে। কারন ‘আমরা পথশিশু’ সংগঠনটি  ঈদে নতুন কাপড় দিচ্ছে প্রতিবছর।

5
আমরা পথশিশু সংগঠনের প্রধান ওমর ফারুক হিরু জানান, তারা একদল তরুন সংবাদকর্মী গত ৩ বছর ধরে পথশিশুদের সহযোগিতায় কাজ করছে। পথশিশুদের ঈদে নতুন কাপড় দেওয়া, লেখাপড়া করানো ও চিকিৎসাসহ  নানা ধরনের সাহায্য সহযোগিতা করছে তারা। আর এই সংবাদকর্মীদের নীরবে সহযোগিতা করছে সিনিয়র কয়েকজন সাংবাদকর্মী ও সচেতন লোকজন।
পথশিশুদের কাপড় বিতরণকালে ‘আমরা পথশিশু’ সংগঠনের উপস্থিত সংবাদকর্মীরা হলেন, তৌফিকুল ইসলাম লিপু, এস এম আরোজ ফারুক, আরফাতুল মজিদ, রাশেদ রিপন, নুরুল আজিম নিহাদ, ছৈয়দ আলম, ইসমত আরা ইসু, শাহেদ মিজান, সাইফুল ইসলাম বাদশা, কহিনুর আক্তার রিয়া ও মারুফ ইবনে হোসাইন।
এছাড়া উপস্থিত ছিলেন, সংবাদকর্মী আজিজ রাসেল, কণ্ঠশিল্পি আসমাউল হুসনা মিম ও ছাত্রলীগ নেতা আজাহার উদ্দিন রুহুল।


শেয়ার করুন