দৈনিক আমাদের কক্সবাজার এর প্রতিনিধি সভা

সংবাদ বিজ্ঞপ্তি:
কক্সবাজারের বহুল প্রচারিত মাটি ও মানুষের প্রিয় দৈনিক আমাদের কক্সবাজার এর প্রতিনিধি সভা সম্পন্ন হয়েছে। ৩ নভেম্বর সকালে হোটেল মোটেল জোনের তারকা মানের হোটেল দি সী প্রিন্সেস এর বলরুমে অনুষ্টিত প্রতিনিধি সভায় সভাপতিত্ব করেন পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ও আরটিভির জেলা প্রতিনিধি সাইফুর রহিম শাহীন।

সভাপতির বক্তব্যে সাইফুর রহিম শাহীন বলেন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতা একটি দেশকে অগ্রগতির কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে দিতে পারে। এমন কোনো মিথ্যা সংবাদ পরিবেশন করা উচিত নয়, যাতে সমাজের কিংবা রাষ্ট্রের ক্ষতির কারণ হতে পারে। পর্যটন জেলার মানুষের সুখ-দুঃখ, বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা তুলে ধরে ইতোমধ্যে পাঠকদের হৃদয়ের মণিকোঠায় স্থান করে নিয়েছে দৈনিক আমাদের কক্সবাজার। এই সফলতার মূল কারিগর হলো মফস্বল সাংবাদিকরা। তিনি বলেন, কারো এজেন্ডা বাস্তবায়নের কাজ করেনা দৈনিক আমাদের কক্সবাজার। তাই সৎ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মূল্যবোধ সমুন্নত রাখতে সক্ষম হয়েছে এই পত্রিকা। একজন সাংবাদিককে গণমানুষের সামগ্রিক কল্যাণে আত্মনিয়োগ করতে হবে।

তিনি বলেন, ঘরে অলস সময় কাটিয়ে সাংবাদিকতার বিকাশ করা যায়না। এখন আর সে যুগ নেই। এখন তথ্য ও প্রযুক্তির সাথে তাল মিলিয়ে আপডেট সাংবাদিকতার চর্চা করতে হবে। এর ব্যত্যয় ঘটলে সাংবাদিক হিসেবে আমাদের পরিচয় মুছে যাবে নি:সন্দেহে। তাই সাংবাদিকতায় বিলাসিতা ও অলস সময় পার করার সুযোগ নেই উল্লেখ করে তিনি বলেন, মুহুর্তের সংবাদ মুহুর্তেই পৌঁছে দিতে হবে। পাশাপাশি যা সঠিক তা প্রচার ও প্রকাশ করতে হবে। আর তাতেই আসবে কাঙ্খিত সাফল্য।

প্রতিনিধি সভায় বক্তারা বলেন, বর্তমানে অনলাইন ও ইলেকট্রনিক্স মিডিয়ার জয়জয়কার চলছে। কিন্তু প্রিন্ট মিডিয়ার বর্তমান অবস্থা ঝুঁকির মধ্যে ও চ্যালেঞ্জের মুখে পড়েছে। তাই গতানুগতিক ধারার বাইরে পাঠকের কাছে প্রিন্ট মিডিয়াকে অন্যভাবে উপস্থাপন করার সময় এসেছে। তাই প্রিন্ট মিডিয়ার ক্ষেত্রে অনুসন্ধানী প্রতিবেদন, নেপথ্য সংবাদ ও এক্সক্লুসিভ রিপোর্টের উপর আমাদের আরো যতœবান হতে হবে।

জিএম শহিদুল করিম শহিদের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিনিধি সভার শুরুতে দৈনিক আমাদের কক্সবাজার পত্রিকায় বিশেষ প্রতিবেদক হিসেবে যোগদান করেন শাহাদত হোছাইন। এরপর প্রতিনিধিদের ফুলেল শুভেচ্ছা জানান শিক্ষানবিশ রিপোর্টার শমশাদ লায়লা মিলি।

সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক আমাদের কক্সবাজার পত্রিকার নির্বাহী সম্পাদক ও মোহনা টেলিভিশনের কক্সবাজার জেলা প্রতিনিধি আমানুল হক বাবুল, অতিথি হিসেবে বক্তব্য রাখেন হোটেল মোটেল কটেজ ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি তরুণ জননেতা কাজী রাসেল আহমদ নোবেল, মফস্বল বার্তা সম্পাদক এম.এ আজিজ রাসেল, সিনিয়র স্টাফ রিপোর্টার আতিকুর রহমান মানিক।

মফস্বলের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে মতামত ব্যক্ত করেন চকরিয়াস্থ বিশেষ প্রতিবেদক জহিরুল আলম সাগর, টেকনাফ প্রতিনিধি কাইছার পারভেজ চৌধুরী, উখিয়াস্থ নিজস্ব প্রতিবেদক এম,এস রানা, রামু প্রতিনিধি আবদুল মালেক সিকদার, নিজস্ব প্রতিনিধি টেকনাফ মুহাম্মদ জুবাইর, প্রতিবেদক জাহাঙ্গীর আলম, ঈদগাঁওর নিজস্ব প্রতিনিধি আবু হেনা সাগর, মহেশখালী প্রতিনিধি গাজী মোঃ আবু তাহের, কুতুবদিয়া প্রতিনিধি আবুল কাশেম, উপকূলীয় প্রতিনিধি (কক্সবাজার দক্ষিণ) জাহাঙ্গীর আলম, পেকুয়া প্রতিনিধি মো: বাকী উল্লাহ। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পত্রিকার ছাপাখানার প্রধান লাভলু বেপারী, উপস্থিত ছিলেন চীফ কম্পিউটার অপারেটর মংথেন নাইং, বিজ্ঞাপন ম্যানেজার আবুল ফয়েজ ও সার্কুলেশন ম্যানেজার সাহাব উদ্দিন জীবন। প্রতিনিধি সভা শেষে দুপুরে (বাদ জু’মা) আয়োজন করা হয় প্রীতিভোজের।


শেয়ার করুন