দেশের বাজারে স্যামসাংয়ের নতুন দুইটি ফোন

samsungবিজ্ঞান ও প্রযুক্তি: 

দেশের বাজারে স্যামসাং নতুন দুইটি স্মার্টফোন নিয়ে এসেছে। ফোন দুইটি হলো গ্যালাক্সি জে সেভেন এবং গ্যালাক্সি জে ফাইভ। আজ রাজধানীর একটি হোটেলে স্মার্টফোন দুইটি আনুষ্ঠানিকভাবে অবমুক্ত করা হয়। গ্রাহকের প্রত্যাশা পূরণ করতে এগুলোতে আছে শক্তিশালী প্রযুক্তি, দীর্ঘস্থায়ী ব্যাটারি এবং অত্যাধুনিক সব ফিচার।

গ্যালাক্সি জে সেভেনে আছে সাড়ে পাঁচ ইঞ্চির ডিসপ্লে। ডিসপ্লেতে এইচডি সুপার অ্যামোলিড প্রযুক্তি রয়েছে। ডিপপ্লের রেজুলেশন ৭২০*১২৮০পিক্সেল। ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যানড্রয়েড ৫.১ ললিপপ।

গ্যালাক্সি জে সেভেনে আছে ১.৫ গিগাহার্টজের অক্টাকোর এক্সিনোস ৭৫৮০ প্রসেসর, ১.৫ জিবি র‌্যাম, ১৬ জিবি বিল্টইন মেমোরি। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে মেমোরি ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফোনটির রিয়ার ক্যামেরায় আছে ১৩ মেগাপিক্সেল। সেলফি তোলার জন্য সামনে আছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। উভয় ক্যামেরায় এলইডি ফ্লাশগান আছে। এই ক্যামেরা দুইটি দিয়ে এইচডি মানের ভিডিও চিত্র ধারণ করা যাবে।

ডুয়েল সিমের এই স্মার্টফোনটিতে ব্লুটুথ, ওয়াইফাই, থ্রিজি, জিপিএস, ইউএসবি নেটওয়ার্ক কানেকটিভি আছে। ফোনের ব্যাটারি ৩০০০ মিলিঅ্যাম্পায়ারের। বাংলাদেশের বাজারে ফোনটির মূল্য ধরা হয়েছে ২১ হাজার ৯০০ টাকা।

অন্যদিকে স্যামসাং গ্যালাক্সি জে ফাইভে আছে ৫.০ ইঞ্চির এইচডি সুপার অ্যামোলিড ডিসপ্লে। এইচডি রেজুলেশনে সমৃদ্ধ এই ডিসপ্লে এবং সাউন্ড এলাইভ টেকনোলজি গ্রাহককে সার্বিক বিনোদনের অভিজ্ঞতা দিবে।

এতে আছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। এবং ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। উভয় ক্যামেরায় এলইডি ফ্লাশগান আছে। এটির প্রসেসর কোয়াডকোর কোয়ালকম স্ন্যাপড্রাগন। ডুয়েল সিমের এই ফোনটিতে ১.৫ জিবি র‌্যাম আছে। বিল্টইন মেমোরি হিসেবে আছে ৮ জিবি। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মোমোরি ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

এই স্মার্টফোনটিতে জিএসএম, ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস, থ্রিজি , ইউইসবি নেটওয়ার্ক কানেকটিভি আছে। ২৬০০ মিলিঅ্যাম্পায়ারের ব্যাটারির স্মার্টফোনটির মূল্য ১৮৯০০ টাকা।

স্যামসাং মোবাইল বাংলাদেশের হেড অব মোবাইল হাসান মেহেদী বলেন, ‘গ্রাহকদের মিড রেঞ্জের হ্যান্ডসেট ক্রয়ের সুযোগ দিতে গ্যালাক্সি জে সেভেন এবং গ্যালাক্সি জে ফাইভ নিয়ে এসেছি আমরা । চমৎকার ফটোগ্রাফি এবং শক্তিশালী কার্যক্ষমতা সম্পন্ন এই ডিভাইসগুলো গ্রাহকদের দেবে অতুলনীয় অভিজ্ঞতা।’

বাংলামেইল


শেয়ার করুন