কক্সবাজারে ওবাইদুল কাদের

দুর্নীতি, মাদক ও টেন্ডাবাজদের ছাড় নেই

ইসলাম মাহমুদ :
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। আর আওয়ামী লীগকে বাঁচাতে হলে দলের ত্যাগী নেতা-কর্মীদের বাঁচাতে হবে, এতে দল টিকে থাকবে।’ আজকে বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে বিশ্ববে মাথা উচু করে দাঁড়িয়েছে। দলের তৃনমূল থেকে কর্মী পর্যন্ত ঐক্যবদ্ধ থেকে উন্নত বাংলাদেশ গঠনে এগিয়ে যেতে হবে। কোনভাবেই বিরোধ হওয়া যাবে না। এই কক্সবাজারে আওয়ামী লীগ এখন অনেক চাঙ্গা সেই ধারা বজায় রাখতে হবে।
মঙ্গলবার বিকালে কক্সবাজার শহরের শহীদ দৌলত ময়দান জেলা আওয়ামী লীগের কর্মি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য পেশ করেন, কক্সবাজার জেলা আ,লীগের সাধারণ সম্পাদক ও মেয়র মুজিবুর রহমান, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিক, কানিজ ফাতেমা মোস্তাক।
আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান, পৌর আ,লীগের সভাপতি নজিবুল ইসলাম, সাধারণ সম্পাদক উজ্জল কর, জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমেদ বাহাদুর, শ্রমিক লীগের জেলা সভাপতি জহিরুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রহিম উদ্দিন, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল, জেলা তাতী লীগের সভাপতি আরিফুল মওলা, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোরশেদ হোসাইন তানিম প্রমূখ। উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা কামাল হোসেন চৌধুরী, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে.অব: ফোরকান আহমদ, প্রবীন আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম, শাহ আলম চৌধুরী ও নাজনীন সরওয়ার কাবেরী, হেলাল উদ্দিন কবির ও শফি উল্লাহ আনছারী প্রমূখ।
ওবাইদুল কাদের বলেন, ক্ষমতার অহংকার কেউ দেখাবেন না। তাহলে একদিন এর পরিনতি খারাপ হবে। সিনিয়রদের সম্মান আর জুনিয়রদের স্নেহ করতে হবে। আর দলের কমিটি করার সময় ত্যাগী নেতাদের মূল্যায়ন করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারকে উন্নয়নের নগরী হিসেবে গড়ে তুলেছেন দাবী করে তিনি বলেন, দেশের মেগা প্রকল্প কক্সবাজারে বাস্তবায়ন হচ্ছে সামনে আরো হবে। পর্যটন নগরীর উন্নয়নকে আরো আকর্ষনীয় গড়ে তোলা হবে। তিনি জেলা আওয়ামী লীগ নেতাকর্মিদের উদ্দেশ্য করে বলেন, দ্রুত সময়ে ওয়ার্ড থেকে শুরু করে উপজেলা কমিটি সম্পন্ন করে দলকে শক্তিশালী করতে হবে, দুর্নীতি, মাদক ও টেন্ডাবাজি করলে কেউ রেহাই পাবে না বলে হুশিয়ারী করেন নেতাকর্মিদের এবং সবাইকে মুজিববর্ষ পালনে আহবান জানান।
রোহিঙ্গা প্রসঙ্গে বলেন, নিজ ভূমে আজ আমরা পরাধীন। আমরা আর সইতে পারছিনা রোহিঙ্গা প্রীতি। এবার বাধ্য করা হবে দ্রুত রোহিঙ্গাদের ফেরত পাঠাতে। তাদের কারনে আমাদের সবকিছু আজ ক্ষতির সম্মুখীন। তাদের কারনে আমরা আজ চরম সংকটে। মিয়ানমার সরকারকে বাধ্য করা হবে তাদের মানুষ তাদের ফেরত নিতে। এই বর্বর রোহিঙ্গাদের কারনে আতংকে থাকে উখিয়া-টেকনাফের মানুষ।
শেখ হাসিনার পরিবারের বিরোদ্ধে কোন দুর্নীতি নেই উল্লেখ করে বলেন, এ দেশে বিএনপি আর মাথাচড়া দিয়ে উঠতে পারবে না। বিএনপি আন্দোলনে ভাটা, নির্বাচনেও ভাটা। এই দল আর রাজনীতিতে বাংলাদেশে প্রান ফিরে পাবে না।
কর্মি সম্মেলন সঞ্চালনা করেন, যৌথভাবে জেলা আ,লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এমএ মনজুর ও খোরশেদ আলম।
সম্মেলনে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, তাতী লীগসহ এর অঙ্গ ও সহযোগী সংগঠনসহ জেলা ও উপজেলার নেতা-কর্মী যোগ দেন।


শেয়ার করুন