তেঁতুলিয়া থেকে হেঁটে টেকনাফে শোভন

2016_03_24_18_55_18_k3zhJvz0b2YFV1IBIG60y5NcIj0Uh5_originalকিছু মানুষ জন্মগ্রহণ করে চ্যালেঞ্জকে আপন করে নিতে। আর এই চ্যালেঞ্জকে কাঁধে নিয়ে দেশের তরুণরা এখন এভারেষ্ট্রের চূড়ায় পা রেখেছেন। কেউ বা আবার ইতিহাস গড়েছেন ইংলিশ চ্যানেল সাঁতরে পার হয়ে। ফেনীর জাহাঙ্গীর আলম শোভন পর্যটন বছরে সারাদেশ পায়ে হেঁটে ভ্রমণের পরিকল্পনা করেছিলেন।

১২ ফেব্রুয়ারি দেশের উত্তরের প্রান্ত তেঁতুলিয়ার বাংলাবান্ধা জিরোপয়েন্ট থেকে শুরু হয় তার যাত্রা। সেখান থেকে হাঁটতে হাঁটতে শোভন চট্টগ্রাম পার হয়ে এখন টেকনাফের পথে রয়েছেন।

2016_03_24_18_55_22_Qlp8ELr35NOdDgcVmr4HvJlQkPFDbe_originalইতোমধ্যে তিনি দেশের ১৬টি জেলার প্রায় ১ হাজার ৫০০ কিলোমিটার পথ অতিক্রম করেছে। তার এই যাত্রার নাম ‘দেশ দেখা’। তার এই ভ্রমণে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন সহযোগিতা করছে। অন্যদিকে শোভনকে সমর্থন দেয়ার জন্য এই কর্মসূচীর মিডিয়া পার্টনার হিসেবে আছে দেশের শীর্ষস্থানীয় নিউজপোর্টাল বাংলামেইল২৪ডটকম। কক্সবাজার পৌঁছে শোভন বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের মোটেলে আতিথিয়েতা গ্রহণ করবেন।

পায়ে হাঁটা কর্মসূচীতে ‘দেখবো বাংলাদেশ গড়বো বাংলাদেশ’ – স্লোগান নিয়ে পায়ে হেটে দেশ ভ্রমণের সময় দর্শনীয় স্থানগুলোর তথ্য ও ছবি সংগ্রহ করেন এবং তার ফেসবুকে শেয়ার করেন। চলার পথে তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যান। শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে মত বিনিময় করেন। তাদের দেশপ্রেম বাড়াতে অনুপ্রাণিত করেন।

জাহাঙ্গীর আলম শোভন বলেন, ‘এই দেশটা আমাদের। আমরাই এই দেশকে গড়বো। আমরা যার যার অবস্থান থেকে দেশের জন্য কিছু করবো। এছাড়া শিশু নির্যাতন বন্ধ, লোকসাহিত্য সংরক্ষণ, পরিবেশ সংরক্ষণ, গাছ লাগানো, বাল্যবিবাহ রোধ ও মাদকবিরোধী জনমত গঠনে আমাদেরকেই উদ্যোগী হতে হবে।

শোভনের সঙ্গে যোগাযোগ করা যাবে তার ফেসবুক পেজের মাধ্যমে।

https://www.facebook.com/jshovon?fref=ts


শেয়ার করুন