তানহার জানাযা সম্পন্ন, শোকে স্তব্ধ কক্সবাজার

Untitled-11-300x186শাহেদ ইমরান মিজান, সিটিএন:
প্রেমিকের মায়ের অপমানে আত্মহত্যা করা কক্সবাজার কেজি স্কুলের নবম শ্রেণির ছাত্রী তানহার জানাযা সম্পন্ন হয়েছে। তার বাবা দুবাই প্রবাসী নজরুল ইসলাম দুবাই থেকে পৌঁছার পর শুক্রবার সন্ধ্যা ৬টায় কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের তার জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। জানাযায় অংশ নিয়েছে রাজনীতিবিদ, শিক্ষক, ছাত্রসহ অন্তত সহস্রাধিক মানুষ। ময়না তদন্ত ছাড়াই তার লাশ দাফন করা হয়েছে। জানাযার পর ঘোনার পাড়া বড় কবরস্থানে তাকে সমাহিত করা হয়।
এদিকে সম্ভাবনাময়ী তানহার আকস্মিক মৃত্যুর ঘটনায় শোকে স্তব্ধ হয়ে গেছে কক্সবাজার শহর। তার সতীর্থ ও শিক্ষক থেকে শুরু সাধারণ মানুষ পর্যন্ত শোকে মূহ্যমান হয়ে পড়েছে। তানহার পরিবারকে সান্ত¦না জানাতে দলে দলে মানুষ তাদের বাসায় ছুটে গেছে। এসময় তানহার আত্মীয়-স্বজন ও সহপাঠিদের আহাজারিতে এক হৃদয় বিদারক দৃশ্যের সৃষ্টি হয়।
তানহার পরিবার ছাড়াও শোকে আবহে ডেকে গেছে তানহার প্রিয় বিদ্যালয় কক্সবাজার কেজি এণ্ড মডেল হাইস্কুলের আঙিনা। গতকাল শুক্রবার বন্ধ থাকলেও থাকলেও বিদ্যালয় অনেক শিক্ষার্থী বিদ্যালয় ক্যাম্পাসে মিলিত হয়।
অন্যদিকে ময়না তদন্ত ছাড়া লাশের দাফন করায় ক্ষুব্ধ হয়ে উঠেছে আত্মীয়-স্বজন ও বন্ধুরা। তবে এই বিষয়ে শেষ পর্যন্ত মুখ খুলেনি তানহার পরিবার। এই জন্য ক্ষুব্ধ তানহার সতীর্থরা প্রেমিক সায়েম ও তার মায়ের বিচার দাবী করেছেন। বিচার না হলে তারা আন্দোলনেwwwwww যাওয়ারও হুমকি দিয়েছেন।
অভিযোগ উঠেছে, তানহার প্রেমিক আবু সাদাৎ সায়েমের বাবা কক্সবাজার জজ আদালতের পাবলিক প্রসিকিটর (পিপি) মমতাজ আহমদ আহমদ ক্ষমতার প্রভাব কাটিয়ে তানহার পরিবারকে চুপ করিয়েছেন। এই জঘন্য মৃত্যুকে তারা ডায়রিয়াজনিত মৃত্যু বলে প্রচার করার জন্য তানহার পরিবারকে বাধ্য করেছেন। এ ঘটনায় প্রেমিক সায়েম পলাতক রয়েছে।


শেয়ার করুন