ঢাবি চারুকলার ভর্তি পরীক্ষায় ৯৭% ফেল

123573_1সিটিএন ডেস্ক :

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে প্রায় ৯৭ শতাংশ পরীক্ষার্থী ফেল করেছেন। পাস করেছেন মাত্র ২.৬৪ শতাংশ শিক্ষার্থী।

মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি অফিসে ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

এ বছর ‘চ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় আবেদনকারীর সংখ্যা

ছিল ৭,৩০৭। পরীক্ষায় অংশ নেন ৫,৬৩৬ জন। বিভিন্ন কারণে পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ১,৬৭১ জন। পাস করেন ১৪৯ জন। অনুত্তীর্ণ ৫,৪৮৬ জন এবং ফল বাতিল করা হয়েছে একজনের।

এই ইউনিটে প্রথম হয়েছেন শহীদ জিয়াউর রহমান কলেজের শিক্ষার্থী তন্ময় শেখ। তার প্রাপ্ত নম্বর ১৬৮.২৮। দ্বিতীয় হয়েছেন পাবনার সাঁথিয়া কলেজের শিক্ষার্থী সুমন কুমার পাল। তিনি পেয়েছেন ১৬৫.৬৯ নম্বর। তৃতীয় হয়েছেন ফয়েজ তালুকদার ১৬৪.০৫।

১০ অক্টোবর ‘চ’ ইউনিটের সাধারণ জ্ঞান পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৪৯৬ জন শিক্ষার্থী কৃতকার্য হন। এদের মধ্যে ১৭ অক্টোবর অঙ্কন পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ১৪৯ জন শিক্ষার্থী পাস করেন। এ বছর চারুকলায় আসন সংখ্যা ১৩৫টি।

পরীক্ষার ফলাফল জানতে উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল, বোর্ডের নাম, পাসের সাল এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে admission.eis.du.ac.bd এই ওয়েবসাইট জানা যাবে।

এছাড়া যেকোনো অপারেটরের মোবাইল ফোন থেকে DU Cha টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএস-এ ফলাফল জানা যাবে।

কৃতকার্য হওয়া সব শিক্ষার্থীকে আগামী ২৮ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

বিভিন্ন কোটায় আবেদনকারীরা ২৮ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত সংশ্লিষ্ট কোটার ফরম চারুকলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে ডিন অফিসে জমা দিতে হবে।


শেয়ার করুন