ঢাবিতে সদর-রামু ছাত্রপরিষেদর মতবিনিময় সভা

সংবাদ বিজ্ঞপ্তি:
ঢাকা বিশ্ববিদ্যালয়ের রামু-কক্সবাজার সদর শিক্ষার্থীদের প্রাণের সংগঠন রামু-কক্সবাজার ছাত্র পরিষদের উদ্যোগে গতকাল মতবিনিময় সভা ও ডিনার পার্টির আয়োজন করা হয়।
প্রতিষ্ঠার পর থেকে নিয়মিত বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের পাশাপাশি ঢাবিতে অধ্যয়ণরত কক্সবাজার সদর ও রামু উপজেলার শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা সমাধানে ফোরামের নেতৃবৃন্দ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে।এস.এম. হল মেস ‘ঐতিহ্যে’ রাত দশটায় ডিনারের পর্ব শেষ করার পর মত বিনিময় পর্ব শুরু হয়।এতে বিভিন্ন হলে অবস্থানরতদের বিভিন্ন সমস্যা সমাধানের আশু ব্যাবস্থা গ্রহণের জন্য বিভিন্ন হল প্রতিনিধিদের দায়িত্ব দেওয়া হয়।
সংগঠনের সভাপতি সেলিম বাহাদুর ও সাধারণ সম্পাদক নাছির উদ্দিন সবার সাথে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।
সভাপতি সেলিম বাহাদুর বলেন, আমাদের সবাইকে লেখাপড়ার পাশাপাশি সমাজ উন্নয়নমূলক কাজ করতে হবে।এলাকার গরীব মেধাবী শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার স্বপ্ন বাস্তবায়নের জন্য তাদের পাশে দাঁড়াতে হবে।সর্বোপরি এলাকা এবং এলাকার সাধারণ মানুষের বিপদের সাহায্য করতে হবে।তিনি সংগঠনের বিভিন্ন কার্যকারিতা নিয়ে বিশদ আলোচনা করেন।এসময় তিনি সবার আগে লেখা পড়া চালিয়ে যেতে হবে বলে জানান।
সাধারন সম্পাদক নাছির উদ্দীন তার বক্তব্যে বলেন, আমাদেরকে পড়ালেখার পাশাপাশি এলাকার উন্নয়ন নিয়ে ভাবতে হবে। কক্সবাজারের মেধাবী শিক্ষার্থীদেরকে উচ্চশিক্ষার প্রতি আকৃষ্ট করতে কক্সবাজারের বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানে মোটিভেশনাল প্রোগ্রেমের আয়োজন করা হবে।
কক্সবাজারকে একটি বিশ্বমানের পর্যটন নগরীতে পরিণত করতে স্ব স্ব ক্ষেত্র থেকে অবদান রাখার জন্য তিনি শিক্ষার্থীদেরকে আহবান জানান।
তাছাড়া আসন্ন ঢাবি ভর্তি পরীক্ষায় আগত কক্সবাজারের ছাত্র-ছাত্রীদের দেখভাল একং থাকা খাওয়া সর্বোপরি সুষ্ঠুভাবে যেন তারা ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণ করতে পারে সে ব্যবস্হা নেয়া হবে বলে জানান তিনি।
এতে ২০১৬ সালের বিভিন্ন কর্মসূচি নিয়ে আলোচনা করা হয়।
আগামি ডিসেম্বরে সবার অংশ গ্রহণে এক মনোরম শিক্ষা সফর করার জন্য প্রস্তাব গৃহীত হয়।বর্তমান শিক্ষার্থীদের নিয়ে একটি স্মরণিকা প্রকাশেরও সিদ্ধান্ত হয়।
আনুষ্ঠানের সার্বিক ব্যাবস্থাপনায় ছিলেন আনোয়ার ও খোরশেদ ।
এতে আরও বক্তব্য রাখেন সাজ্জাদ হোসাইন, এরশাদুল হক, সুজন, মাহি, মুবিন, সুমন দে, রিদুয়ান, রিদুয়ান হৃদয়, তৌহিদ, কাওসার, ইউবিন, মিনার, মুনতাসির, বাপ্পী, শফিউল, শফি উল্লাহ কাওসার, আজাদ, নাজমুস সাকিব, ইমরান, সাকিব রাহাত, মিসবাহ, সাইদ, রমজান, তানজীদ প্রমুখ।


শেয়ার করুন