ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্ভোধন শুক্রবার

DSC_0103 - Copy

চীফ রির্পোটার, সিটিএন:

বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী কার্যালয়ের এটুআই প্রকল্পের সহায়তায় আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন হচ্ছে শুক্রবার। গতকাল  বৃহস্পতিবার বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে জানা হয়, কক্সবাজার জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিতব্য সৃজনশীল মেলাটি সকাল ১০টায় শুরু হবে। মেলা চলবে আগামী ৮ ফেব্রুয়ারি পর্যন্ত। এ উপলক্ষে এক অনুষ্ঠানে আয়োজন করা হয়েছে। বিকাল ৩টায় এ অনুষ্ঠান শুরু হবে। এতে প্রধান অতিথি হিসেবে থেকে মেলার শুভ উদ্ভোধন করবেন এটুআই প্রকল্পের পরিচালক-২ নীলুফা ইয়াছমিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই প্রকল্পের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার। একই সময়ে ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে প্রকাশিত স্মারকগ্রন্থ ‘ডিজিটাল উদ্ভাবনী বার্তা-২০১৫’ এর মোড়ক উন্মোচন করা হবে।

আরো জানানো হয়, মেলায় স্থাপিত ৩৪ টি স্টলে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের (মাদ্রাসাসহ) মাল্টিমিডিয়া ক্লাসরুমের উপর প্রদর্শনী, শিক্ষার উদ্ভাবনী উপকরণ প্রদর্শনী, ই-কমার্স, সরকারি ই-সেবাসমূহ, মোবাইল কোম্পানি, ব্যাংক-বীমাসহ অন্যান্য প্রতিষ্ঠানের ই-সেবাসমূহ, বিআরটিএ ও পোস্টাল বিভাগের সেবাসমূহ এবং স্থানীয় পর্যায়ের বিভিন্ন উদ্ভাবনী প্রদর্শনের ব্যবস্থা থাকবে। মেলায় প্রতিদিন একটি সেমিনার অনুষ্ঠিত হবে। জেলা প্রশাসক মোঃ রুহুল আমীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।


শেয়ার করুন