টেকনাফ উপজেলা দূর্যোগ ব্যবস্থপনা সেমিনার

teknaf pic 17.08.2016আমান উল্লাহ আমান, টেকনাফ॥
টেকনাফে উপজেলা দূর্যোগ ব্যবস্থপনা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ১৭ আগষ্ট বুধবার সকাল ১১ টায় উপজেলা পাবলিক হল মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শফিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় জ্বলোচ্ছাস, পাহাড়ধ্বস, দূর্যোগ পূর্ববর্তী ও পরবর্তী করণীয় বিষয়ে বিশদ আলোচনা হয়েছে।
এতে বক্তারা বলেন, দূর্যোগের পূবাভাস দেয়া হলে ব্যবস্থাপনা কমিটি সঠিক সংবাদ পৌঁছানো হয়না। ফলে অনেকে বেখবর থাকায় হতাহতের ঘটনা ঘটে। এ বিষয়ে দূর্যোগ পূর্ব এবং পরবর্তী সময়ে জনগণের জানমাল রক্ষার্থে দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সঠিক দায়িত্ব পালনে সচেষ্ট থাকার আহবান জানানো হয়। এবিষয়ে সভার সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সকল সদস্যকে উক্ত বিষয়ে সতর্ক থেকে দায়িত্ব পালনের নির্দেশ দেন। উপস্থিত বক্তাগণ অভিযোগ করে বলেন, টেকনাফ উপজেলাটি উপকূলীয় একটি অতি ঝুঁকিপূর্ণ দূর্যোগ প্রবন এলাকা। যে কোন দূর্যোগপূর্ণ মুহুর্তে বড় ধরনের প্রাণহানীর ঘটনা বিদ্যমান থাকে। কিন্তু সে পরিমান মানুষের আশ্রয়ের জন্য পর্যাপ্ত পরিমাণ সাইক্লোন শেল্টার নেই। তাই সকলেই টেকনাফে প্রতিটি দূর্যোগপূর্ণ এলাকায় পর্যাপ্ত পরিমান সাইক্লোন শেল্টার নির্মানের দাবী জানান। সেমিনারে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, সদর ইউপি চেয়ারম্যান মোঃ শাহজাহান, রেডক্রিসেন্ট কর্মকর্তা আবদুল মতিন, সাংবাদিক মোঃ আশেক উল্লাহ ফারুকী, নাফ রেডিও ম্যানেজার ছিদ্দিকুর রহমান প্রমূখ বক্তব্য রাখেন।
এছাড়া সেমিনারে উপজেলা পরিষদের কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ এনজিও প্রতিনিধি ও মিডিয়াকর্মীগণ উপস্থিত ছিলেন।


শেয়ার করুন