টেকনাফে সন্ত্রাস, নাশকতা ও জঙ্গীবাদ বিরোধী মতবিনিময়

teknaf-pic-04.08.2016আমান উল্লাহ আমান, টেকনাফ:

টেকনাফে সন্ত্রাস, নাশকতা ও জঙ্গীবাদ বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
৪ আগষ্ট বৃহস্পতিবার সকাল ১০ টায় টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে পৌর মেয়র হাজী মোঃ ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিউল আলম।
বিশেষ অতিথি ছিলেন, মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুল মজিদ, আওয়ামীলীগ নেতা জহির হোসেন এমএ, টেকনাফ আল জামেয়া আল আল ইসলামীয়ার পরিচালক মাওঃ মুফতি কিফায়তুল্লাহ শফিক ।
টেকনাফ পৌরসভার উদ্যোগে আয়োজিত পৌর যুবলীগের সাধারন সম্পাদক মোঃ আলম বাহাদুরের সঞ্চালনা অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পৌর প্যানেল মেয়র-১ মাওঃ মুজিবুর রহমান, টেকনাফ ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক সন্তোষ কুমার শীল, অধ্যাপক গিয়াস উদ্দিন, টেকনাফ পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক নুর হোসেন, টেকনাফ ইমাম সমিতির সাধারন সম্পাদক মাওঃ মুফতি রফিক উদ্দিন প্রমূখ।
এতে পৌরসভার সকল কাউন্সিলর, মসজিদের ইমাম ও গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সংবাদকর্মীগন উপস্থিত ছিলেন।
সভায় বক্তারা বলেন, সন্ত্রাস, নাশকতা ও জঙ্গীবাদের বিরুদ্ধে সম্মিলিতভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। ধর্মের দোহাই দিয়ে মানুষ হত্যা, জিহাদের নামে বিশৃংখলা সৃষ্টি ইসলামের কোথাও বলা হয়নি। এ লক্ষ্যে প্রতিটি মসজিদে ইমাম ও খতীবদের জঙ্গীবাদের বিষয়ে জনসচেনতা সৃষ্টি করে অপপ্রচার এবং কোরান-হাদীসের অপব্যাখ্যাকারীদের বিরুদ্ধে জনমত গড়ে তুলে কঠোরভাবে প্রতিরোধ করতে হবে। অপরিচিতি লোকদের সন্দেহজনক চলাচল ও ছদ্মবেশে তাবলীগ জামাতে ঢুকে নাশকতা সৃষ্টি করতে না পারে সেদিকে এলাকার মানুষদের সজাগ দৃষ্টি রাখতে হবে।
বিশেষ করে উঠতি যুবকদের মগজ ধোলাই দিয়ে নাশকতা ও জঙ্গীবাদের মতো জগন্য অপরাধে জড়ানোর সম্ভাবনা বেশী। প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে সন্ত্রাস, নাশকতা ও জঙ্গীবাদ বিরোধী কমিটি গঠনের উপর গুরুত্বারোপ করা হয়।


শেয়ার করুন