টেকনাফে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিসে ইয়াবা চুরি: ‘আত্মসাৎ নাকি চুরি ’

downloadআমান উল্লাহ আমান, টেকনাফ 

টেকনাফ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর অফিস হতে সোয়া ৫ কোটি টাকার ইয়াবা চুরির ঘটনায় থানায় মামলা দায়ের হলেও এখনও ঘটনার কোন কূল কিনারা করতে পারেনি পুলিশ। ১ মার্চ মঙ্গলবার টেকনাফ মডেল থানায় মাদক নিয়ন্ত্রন অধিদপ্তর অফিসের পরিদশর্ক তপন কান্তি শর্মা বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে মামলাটি (নং হচ্ছে ১৩/১৬) দায়ের করেন।
এদিকে প্রশাসনিক এলাকা থেকে ইয়াবা উধাও এর ঘটনায় নানান রহস্যের জম্ম দিয়েছে। গোটা প্রশাসনিক এলাকায় এটি একটি পরিকল্পিত ঘটনা বলে মুখরোচক আলোচনা চলছে। কারন হিসেবে ঘটনার দিন গুরুত্বপূর্ণ এ অফিসে কোন কর্মকর্তা কর্মচারী উপস্থিত না থাকা ও সপ্তাহ খানেক পূর্বে ২ জন সহকারী উপ পরিদর্শক এবং ২ জন সিপাহীসহ ৪ জনকে একযোগে অন্যত্র বদলী করা নিয়ে বেশ ধোঁয়াশা সৃষ্টি করেছে। কেউ কেউ ধারনা করছেন, রক্ষক হয়ে ভক্ষকের ভূমিকায় পরিণত হয়ে চুরি বলে চালিয়ে যাচ্ছেন। নিরপেক্ষ তদন্ত করলে প্রকৃত ঘটনার উম্মোচন হবে বলেও মনে করছেন সচেতন ব্যক্তিরা।
এব্যাপারে টেকনাফ অফিস ইনচার্জ তপন কান্তি শর্মা বলেন, ঘটনার দিন আমি মামলার স্বাক্ষী দিতে রাঙ্গামাটি ছিলাম। ঘটনাটি মোবাইলে জানতে পেরেছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
এদিকে উপজেলা কমপ্লেক্স এর নৈশ প্রহরী জাফর আলম জানান, রোববার রাত ২টার দিকে
চুরি হওয়া অফিসের কাছাকাছি সন্দেহজনক ৪ জনকে দেখতে পান। এদের একজন দেওয়াল টপকানোর চেষ্টা করলে তিনি ডাক দিলে সে চলে যায়। এই ব্যক্তিটিকে তার পরিচিত এবং দেখলে চিনতে পারবেন বলে জানান।
অপরদিকে কাছাকাছি সময় ৩জনের একটি দলকে তিনি দেখতে পান যাদের একজনের মুখ রুমাল দিয়ে বাঁধা ছিল। তাদের হাটাচলা দেখে অনুমান করছেন এরা প্রশাসন অথবা কোন এনজিওর লোক হতে পারে বলে তার ধারনা। এদেরকে আগে দেখেননি বলেও জানান তিনি।
টেকনাফ মডেল থানা অফিসার ইনচার্জ আবদুল মজিদ মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর টেকনাফ অফিসের ইনচার্জ তপন কান্তি শর্মা কর্তৃক মামলার সত্যতা নিশ্চিত করেছেন।
উল্লেখ্য গত রোববার দিবাগত রাতের কোন এক সময় টেকনাফ উপজেলা কমপ্লেক্স এলাকায় অবস্থিত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিস থেকে ইয়াবা উধাও এর ঘটনা ঘটে। ওই অফিসে গত এক বছর যাবৎ মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর ও অন্যান্য আইনশৃংখলা বাহিনী কর্তৃক জব্দকৃত প্রায় ২ লাখ ইয়াবা রক্ষিত ছিল। ওই রক্ষিত ইয়াবা থেকে ১ লাখ ৮১ হাজার ৯১৩ পিস ইয়াবা ও ২ কেজি গাঁজা উধাও হয়ে যায়।


শেয়ার করুন