জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

Chatra Dall Picture 22.07.2016বার্তা পরিবেশক :

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান, দেশ নায়ক তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা দেয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে কক্সবাজার জেলা জাতীয়তাবাদী ছাত্রদল। শুক্রবার সারাদেশের মতো কক্সবাজারেও এই কর্মসূচি পালন করা হয়েছে।
বিকালে জেলা বিএনপি কার্যালয় থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবারও বিএনপি কার্যালয়ে ফিরে আসে। পরে তারা এক সমাবেশও আয়োজন করে।
এই সমাবেশ থেকে তারেক রহমানের বিরুদ্ধে সরকারের সবধরণের ষড়যন্ত্র মোকাবিলা করবে ছাত্রদল। তারা এই ধরণের ষড়যন্ত্র থেকে বেরিয়ে আসার জন্যও সরকারের প্রতি আহবান জানান।
জেলা ছাত্রদল সভাপতি রাশেদুল হক রাসেলের সভাপতিত্বে অনুষ্টিত ওই সমাবেশ সঞ্চালনা করেন দলটির সাধারণ সম্পাদক মনির উদ্দিন। সমাবেশের আগে এই দুই ছাত্রনেতা বিক্ষোভ মিছিলেরও নেতৃত্ব দেন।
সমাবেশে জেলা ছাত্রদল সভাপতি রাশেদুল হক রাসেল বলেন, ‘তারেক রহমানের জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে সরকা একটি মিমাংসিত মামলাকে নতুন করে সাজা করিয়েছে। তারা চায়, যে কোন প্রকারে তারেক রহমানকে নির্বাচনে অযোগ্য করতে।’
তিনি বলেন, ‘তারেক রহমান চিকিৎসার জন্য দেশের বাইরে থাকলেও এই সরকার তার ভয়ে ভীত। আর তাই তো তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রাখা হয়েছে। তারা জানে, তারেক রহমান দেশে ফিরলে তাদের অস্থিত্বই আর খুঁজে পাওয়া যাবে না।’
রাশেদুল হক রাসেল মনে করেন, ‘তারেক রহমান ভেসে আসা কোন ফেলনা নয়। চাইলেই তাকে এদেশের মানুষের মন থেকে মুছে ফেলা যাবে। যতই তার বিরুদ্ধে ষড়যন্ত্র হবে ততই তারেক রহমানের জনপ্রিয়তা বাড়বে। মামলা দিয়ে কিংবা মিথ্যা মামলায় সাজা করিয়ে তাকে এদেশের রাজনীতি থেকে দূরে রাখা যাবে না।’
এই সমাবেশে আরও বক্তব্য রাখেন জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি সরওয়ার রোমন, সাংগঠনিক সম্পাদক শাহীনুল ইসলাম শাহীন, যুগ্ম সম্পাদক আলাউদ্দিন রবিন, যুগ্ম সম্পাদক জাহিদুল ইসলাম রিটন, শহর ছাত্রদলের আহবায়ক মোহাম্মদ ইলিয়াছ, যুগ্ম আহবায়ক শাহাদাত হোসেন রিপন, ফাহিমুর রহমান, আলমগীর কবির, আবদুল্লাহ আল মামুন রিয়াদ, কায়সার ফারুক, আল আমিন, আহমদ ছফা, কক্সবাজার সিটি কলেজ ছাত্রদল আহবায়ক সাইফুর রহমান নয়ন, যুগ্ম আহবায়ক শামসুল আলম, মোহাম্মদ ইমরান, কক্সবাজার সরকারি কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক আনিসুর রহমান, সিনিয়র সহ-সভাপতি জাইন উদ্দিন জনি, সাংগঠনি সম্পাদক মাসুদ পারভেজ, যুগ্ম সম্পাদক সাদ্দাম হোসেন, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আহবায়ক এএইচএম রায়হান উদ্দিন, যুগ্ম আহবায়ক ওয়াহিদুজ্জামান রাজিব, নাছির উদ্দিন, রেজাউল হক, কক্সবাজার আইন কলেজ ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শেখ নেওয়াজ রানা।
এছাড়াও সিনিয়র ছাত্রদল নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন ইসমাইল হোসেন আবু, ফারুক আজম, শাহীনুল কাদের লিমন, মোজাম্মেল হক, কাজী মহিউদ্দিন মোহাম্মদ তারেক, সাইদু সিকদার, মিজানুল আলম, মুজিবুর রহমান রোমান, নেজাম উদ্দিন, সাইফুল আলম রানা, ইয়াছির আরাফাত বিপু, ইনজামামুল হক, এহছানুল হক, আবদুল কাদের, রিজভী খান, রাসেল সরওয়ার, আহমদুল হক রাসেল, আসিফুল হাসান সিফাত, জাফর আলম, সাদ্দাম হোসেন (১), সাদ্দাম হোসেন (২), মোহাম্মদ হোসেন মাদু, রাশেদুল হক মিলন, সাজ্জাদ হোসেন সাগর, মহিউদ্দিন, রুবেল পারভেজ, আবদুল্লাহ আল মামুন, এএইচএম তানভীর, আকিক মামুন, আশরাফ খন্দকার রুবেল, আবুহেনা মোস্তফা কামাল, আতিকুর রহমান রাব্বি, নুর মোহাম্মদ ফাহিম, সাইমুম কামাল, রাশেদুল ইসলাম রাশেদ, কেএম সাদেক হোসেন, শাহবাজ হায়দার আকাশ, নূর হোসেন, রহিম উল্লাহ, ওসমান সরওয়ার, আবদুল্লাহ আল নোমান, মোহাম্মদ শাহেদ, আরমানুল আরফাত, জয়নাল আবেদীন, সরওয়ার কামাল, আমানুল হক, দিদারুল আলম, আবদুল হামিদ প্রমূখ।


শেয়ার করুন