জেলা আইনজীবী সমিতির জাতীয় শোক দিবস পালন

Cox'sBazar District Bar Association News (2017)প্রেস বিজ্ঞপ্তি :

মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪১ তম শাহাদৎ বার্ষিকী কক্সবাজার জেলা আইনজীবী সমিতির উদ্যোগে ১৫ই আগস্ট যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়। এ উপলক্ষে দিনব্যাপী কর্মসূচী গ্রহণ করা হয়।

এদিন সূর্যোদয়ের সাথে সাথে অর্ধনমিত জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারন, সকাল ১০ টায় সম্প্রতি বাংলাদেশের বিভিন্ন স্থানে সংঘটিত সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদী কর্মকান্ডের প্রতি তীব্র ঘৃণা ও ধিক্কার জানিয়ে এবং এসব ঘটনায় নিহতদের প্রতি গভীর শোক ও তাঁদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে গণস্বাক্ষর গ্রহণ করা হয়। বিকাল ৩ ঘটিকায় বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন আইনজীবী সমিতির মসজিদের পেশ ইমাম মাওলানা মোহাম্মদ নুরুল হক।

এসময় বক্তব্য রাখেন সর্বজনাব যথাক্রমে এডঃ আহসান উল্লাহ, এডঃ সুলতানুল আলম, এডঃ এ.কে ফজলুল হক চৌধুরী, এডঃ চৌধূরী রাফাত বিন ফিরোজ, এডঃ মঈনুল হোসাইন চৌধুরী, এডঃ আবদুল শুক্কুর, এডঃ খাইরুল আমিন, এডঃ ফরিদুল আলম, এডঃ আব্বাস উদ্দিন চৌধুরী, এডঃ মোহাম্মদ শামশুল হক, এডঃ এ.কে.এম এরশাদ উল্লাহ, এডঃ আবদুল হক, এডঃ লুৎফুল কবির চৌধুরী, এডঃ মাহাবুবুর রহমান, এডঃ নুরুল হক, এডঃ এ.কে ফিরোজ আহমদ, এডঃ দিলীপ ধর, এডঃ মমতাজউদ্দিন, এডঃ জিয়াউদ্দিন আহমদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডঃ আবুল কালাম ছিদ্দিকী ও এডঃ মুহাম্মদ ইসহাক, সাধারণ সম্পাদক এডঃ আ.জ.ম মঈন উদ্দীন, এডঃ আবু ছিদ্দিক, এডঃ শফিউল ইসলাম, এডঃ নুরুল ইসলাম নুরু, এডঃ মোস্তাক আহমদ, এডঃ নাছির উদ্দিন প্রমুখ।

কবিতা পাঠ করেন এডঃ আবুল কালাম আযাদ-২। আলোচনা শেষে ’৭৫-এর ১৫ আগস্ট শাহাদৎ বরণকারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

 


শেয়ার করুন