জেলার ১৯ ইউপিতে আওয়ামী লীগ-বিএনপি’র প্রার্থী চূড়ান্ত

00000000000মনিরুল ইসলাম, স্টাফ রিপোর্টার, সিটিএন:
আগামী ২২ মার্চ অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে কক্সবাজারের ৩টি উপজেলার ১৯টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে একক প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ-বিএনপি।

শুক্রবার বিকেল ৪টায় কেন্দ্রীয় আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এবং কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহাজাহান চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।

দলীয় সূত্র জানায়, মহেশখালী, কুতুবদিয়া ও টেকনাফের ১৯টি ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ-বিএনপি‘র একক প্রার্থী ঘোষণা করা হয়েছে।

মনোনীত চূড়ান্ত প্রার্থীরা হলেন
বিএনপি থেকে-
মহেশখালী উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদের মধ্যে বড় মহেশখালীতে আকতার কামাল, ছোট মহেশখালীতে নুরুল হুদা, ধলঘাটায় সরওয়ার আলম শাহীন, মাতারবাড়িতে নাছির উদ্দিন মোহাম্মদ বাবর চৌধুরী, কুতুবজুমে মো. খোরশেদ, হোয়ানকে এনামুল করিম ও কালারমারছড়ায় মো. এখলাছকে একক প্রার্থী করা হয়েছে।

কুতুবদিয়া উপজেলার ৬টি ইউপিতে আলী আকবর ডেইল ইউনিয়নে এবার ধানের শীষ প্রতীক নিয়ে লড়বেন বর্তমান চেয়ারম্যান ফিরোজ খান চৌধুরী। বড়খোপ ইউপির বেলায় এবারও বিএনপি আস্থা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোবারক হোসেনের ওপর। কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের নেতৃত্ব নিতে বিএনপির পক্ষ থেকে লড়বেন উপজেলা বিএনপির নেতা জালাল আহমদ। লেমশিখালীর জন্য বেছে নেওয়া হয়েছে নতুন মুখ আকতার হোসেনকে (চশমা আকতার)। দক্ষিণ ধুরুংয়ের ধানের শীষের পক্ষে মাঠ মাতাবেন ছৈয়দ আহমদ। আর উত্তর ধুরুংয়ে দলের হাল ধরবেন নেজাম উদ্দিন মেম্বার।

এছাড়া টেকনাফ সদরে বিএনপির প্রার্থী জিয়াউর রহমান, সাবরাংয়ে সুলতান আহমেদ মেম্বার, হ্নীলায় উপজেলা বিএনপির আহবায়ক জাফর আহমেদ মেম্বার, হোয়াইক্যংয়ে ইউনিয়ন বিএনপির সভাপতি জুনায়েদ আলী চৌধুরী ও বাহারছড়ায় মো. সেকান্দর মিয়া। এছাড়া সেন্টমার্টিনে ধানের শীষ প্রতীক পাচ্ছেন মৌলভী আব্দুর রহমান।

আওয়ামী লীগ থেকে-
মহেশখালীর কালারমারছড়ায় সেলিম চৌধুরী, হোয়ানকে মোস্তাফা কামাল, ধলঘাটায় কামরুল হাসান, মাতারবাড়িতে এনামুল হক রুহুল, বড় মহেশখালীতে শরীফ বাদশা, ছোট মহেশখালীতে জিহাদ বিন আলী এবং কুতুবজুমে মোশাররফ হোসেন খোকন।

কুতুবদিয়ার বড়ঘোপে এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, উত্তর ধুরুংয়ে ইয়াহিয়া কুতুবী, দক্ষিণ ধুরুংয়ে আরিফ মোশারফ, আলী আকবর ডেইলে মো. নুরুচ্ছফা বিকম, কৈয়ারবিলে আজমগীর মাতাব্বর ও লেমশীখালিতে সৈয়দ আহমদ কুতুবীকে মনোনীত করা হয়েছে।

এছাড়া টেকনাফ সদরে নুরুল আলম, সাবরাংয়ে সোনা আলী, বাহারছড়ায় মৌলভী আজিজ উদ্দিন, হোয়াইক্যংয়ে ফরিদুল ইসলাম, হ্নীলায় এসকে আনোয়ার ও সেন্টমার্টিনে মুজিবুর রহমানকে একক প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়েছে।

এদিকে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান জানান, চূড়ান্ত প্রার্থী কেন্দ্র থেকে ঘোষণা করা হয়েছে। প্রতীক বরাদ্দের জন্য কাগজপত্র জেলা আওয়ামী লীগ থেকে কেন্দ্রে পাঠানো হয়েছে।

আবার জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা জানান, দলীয় স্নায়ুযুদ্ধ শেষ। এবার কক্সবাজার জেলার মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি একজোট হয়ে নৌকার বিজয় নিশ্চিত করতে কাজ করবে।

অপর দিকে কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহাজাহান চৌধুরী জানান, জেলার ১৯টি ইউপিতেই একক প্রার্থী চূড়ান্ত করা হয়েছে। এবার হাই কমান্ডের নির্দেশনা পেলে প্রার্থীদের মধ্যে দলীয় প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

আবার জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না জানান, নিরপেক্ষ নির্বাচন হলে প্রতিটি ইউনিয়ন পরিষদে ধানের শীষ প্রতীক জয়ী হবে।


শেয়ার করুন