জীবনের ঝুঁকি নিয়ে ফিরছেন সের্ন্টমাটিনে আটকা পড়া পর্যটকরা

img_20170311_193634জীবনের ঝুঁকি নিয়ে সের্ন্টমাটিনে আটকা পড়া পর্যটকরা টেকনাফে ফিরছেন। শনিবার ১১ মার্চ সকাল থেকে স্পিডবোট ও কাঠের ট্রলার নিয়ে কয়েক শত পর্যটক টেকনাফে ফিরে এসেছেন। ফিরে আসা পর্যটকরা জানান, দ্বীপে আরও আরো কয়েক শত পর্যটক আটকে রয়েছেন। তাঁরা ফেরার অপেক্ষায় আছেন। সাগর উত্তাল থাকায় টেকনাফ-সেন্টমার্টিন দ্বীপে নৌ-পথে শুক্রবার থেকে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রয়েছে। এতে পর্যটকগণ সেন্টমার্টিনে আটকা পড়েন।

কক্সবাজার আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ একেএম নাজমুল হক বলেন, সঞ্চালনশীল মেঘমালার জন্য সাগর উত্তাল থাকতে পারে। বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কায় তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। পাশাপাশি পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাগর ও নাফনদীতে মাছ শিকার ও পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখতে বলা হয়েছে এবং মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে বলে ধারণা করেন তিনি।

সেন্টমার্টিনদ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুর আহমদ বলেন, শনিবার সকাল থেকে ৮টি স্পিড বোট ও ১০টি ট্রলারে করে প্রায় ৩ শতাধিক পর্যটক টেকনাফে পৌঁছেছেন। দ্বীপে আরো ৩ শতাধিক পর্যটক থাকতে পারে। তাঁদের যাতে অসুবিধা না হয় সেদিকে নজর রাখা হচ্ছে। টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিউল আলম বলেন, ঝুকিঁ নিয়ে না আসার জন্য নির্দেশ দেয়ার পরও সের্ন্টমাটিনে আটকা পড়া পর্যটকরা ট্রলার নিয়ে টেকনাফে ফিরছেন।

 


শেয়ার করুন