জাপায় বহিস্কার আতঙ্কে রওশনপন্থিরা

capture-2-400x210সিটিএন ডেস্ক:

জাতীয় পার্টিতে বহিস্কার আতঙ্কে রওশনপন্থি ৩ মন্ত্রী ও শীর্ষনেতারা। তবে এ বহিস্কার ঠেকাতে তারা রওশনের সঙ্গে যোগাযোগ করছেন। মঙ্গলবার দুপুরে এরশাদ তার বনানী কার্যালয়ে জিয়াউদ্দিন বাবলুকে পার্টির মহাসচিব পদ থেকে অব্যাহতি দেওয়ার পর এ আতঙ্ক দেখা দেয় বলে পার্টির নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।
সূত্রমতে, জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ পার্টির চেয়ারম্যান হিসাবে তাকে না জানিয়ে সোমবার প্রেসিডিয়াম বৈঠক ডেকে রওশন এরশাদকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করায় ক্ষিপ্ত হন এবং ওই বৈঠকে যারা উপস্থিত ছিলেন তাদের ব্যাপারে দলীয়ভাবে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ারও সিদ্ধান্ত নেন।
জানা গেছে, জাতীয় সংসদে বিরোধীদলের নেতা রওশন এরশাদের গুলশান-২ এর বাসায় সোমবার বৈঠকে উপস্থিত ছিলেন-জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, মন্ত্রী মজিবুল হক চুন্নু, মন্ত্রী মশিউর রহমান রাঙা, চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী ও জিয়াউদ্দিন বাবলু এমপিসহ অনেকে শীর্ষ নেতা। যারা রওশনের বাসায় বৈঠকে ছিলেন-তাদের নামের তালিকা করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। এই তালিকায় যাদের নাম আছে এরশাদ তাদেরকে পার্টি থেকে বহিস্কারের সিদ্ধান্ত নিয়েছেন বলে একাধিক পার্টির নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে। তবে তারা বহিস্কারের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য রওশন এরশাদের কাছে গেলেও তিনি তাদের কোনো কিছু বলেননি বলে জানা গেছে।
সূত্র আরও জানায়, অতীতে বিভিন্ন সময়ে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের বহিস্কারের হাত থেকে রক্ষা পাননি পার্টির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় সংসদের বিরোধীদলের নেতা বেগম রওশন এরশাদ, প্রেসিডিয়াম সদস্য ও মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী জি এম কাদের, প্রেসিডিয়াম সদস্য ও মন্ত্রী মজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য ও মন্ত্রী মশিউর রহমান রাঙা, প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় সংসদের বিরোধীদলের চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী প্রমুখ।
পরে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ তাদের বস্কিারাদেশ প্রত্যাহার করে নেন বলে ভূক্তভোগীরা জানান। কিন্তু তারা আবারও বহিস্কারের তালিকায় আছেন বলে জানা যায়।


শেয়ার করুন