জঙ্গি দমনে বন্ধু দেশের সহযোগিতা চাইলেন স্বরাষ্ট্রমন্ত্রী

136247_119075সিটিএন ডেস্ক :

ঢাকা: জঙ্গি দমনে বন্ধুপ্রতিম দেশগুলোর সহযোগিতা চেয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, এজন্য সামাজিক আন্দোলনও গড়ে তুলতে হবে।

মঙ্গলবার বিকালে সচিবালয়ে নিজ দপ্তরে হলি আর্টিজানে সন্ত্রাসী হামলা সম্পর্কে সংবাদ ব্রিফিংয়ে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। এ সময় দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতিও তুলে ধরেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলাকারীরা দেশের বিভিন্ন জঙ্গি সংগঠনের সদস্য। দেশকে অস্থিতিশীল করতে অতীতের জঙ্গি হামলার ধারাবাহিকতায় গুলশানে এ হামলা হয়েছে।

তিনি বলেন, আর্টিজানে হামলায় ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এরমধ্যে জাপানি সাতজন, ইতালি নয়জন, ভারতীয় এক, বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন এক, বাংলাদেশি দুই ও ছয় জঙ্গি। ছয় জঙ্গির মধ্যে পাঁচজনের পরিচয় পাওয়া গেছে। তারা জঙ্গি। তাদের পরিচয় নিশ্চিত করেছে পরিবারও।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গি সংগঠন তাদের হীন স্বার্থ চরিতার্থ করার জন্য সাধারণ মানুষকে টার্গেট করেছে। তারা দেশকে অস্থিতিশীল করতে চায়। সেনাবাহিনীর নেতৃত্বে পরিচালিত যৌথ বাহিনীর অভিযানে তারা নির্মূল হয়েছে।

সংবাদ ব্রিফিংয়ে বক্তব্য দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমও। তিনি বলেন, এ ঘটনায় বিদেশি রাষ্ট্রগুলোর সঙ্গে সম্পর্ক আরও সুদৃঢ হবে। এ সময় র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


শেয়ার করুন