জঙ্গিবাদ নির্মূলে সবাই ঐক্যবদ্ধ হোন : পার্বত্য প্রতিমন্ত্রী

মুফিজুর রহমান, নাইক্ষ্যংছড়ি :
পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী উচ্চ বিদ্যালয় মাঠে সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ক বিশাল জনসভায় প্রধান অতিথি বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং (এমপি) উপস্থিত হাজারো জনতার উদ্দেশ্যে বলেন, সন্ত্রাস, নাশকতা, জঙ্গিবাদ, চুরি, ডাকাতি ও খুন-খারাপি নির্মূলে পাড়া-মহল্লা, গ্রাম-গঞ্জ,ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে কমিটি গঠনের মাধ্যমে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি আরো বলেন, উন্নয়ন ও আইন শৃঙ্খলার প্রধান শর্ত হিংসা, বিদ্বেষ ভূলে গিয়ে পাহাড়ি-বাঙ্গালী সকল সম্প্রদায়ের লোকজনকে একযোগে মিলেমিশে কাজ করতে হবে। এছাড়া সন্ত্রাস বন্ধেও সন্ত্রাস প্রতিরোধে জনসাধারণকে এক একজন পুলিশ-বিজিবি হয়ে কাজ করতে হবে। তিনি আরো বলেন, বর্তমান সরকার দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে এবং বর্তমান সরকার উন্নয়নের সরকার। এ সরকারকে বাঁধাগ্রস্ত করে কেউ রাখতে পারবেন না। ১৪ আগষ্ট রবিবার বেলা ১২টার সময় বাইশারী উচ্চ বিদ্যালয় মাঠে জনতার উদ্দেশ্যে মন্ত্রী এসব কথা বলেন।
বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলমের সভাপতিত্বে, আওয়ামী লীগ নেতা তছলিম ইকবালের পরিচালনায় পবিত্র কোরআন ও ত্রিপিটক পাঠের মধ্য দিয়ে শুরু হওয়া জনসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, ৩১ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আনোয়ারুল আজিম, জেলা পুলিশ সুপার সনজিত কুমার দাশ, জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, বান্দরবার প্রেস ক্লাব সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ আবু খায়ের, মৌজা হেডম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মংথোয়াইহ্লা মার্মা, উচাহ্লা চাক, শাহ্ নুরুদ্দীন মাদ্রাসা শিক্ষক আবদুল গফুর, করলিয়ামুরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর আলম প্রমুখ।
জনসভা শেষে পার্বত্য প্রতিমন্ত্রী নতুন ইউনিয়ন পরিষদ ভবনে ভিত্তি প্রস্তর স্থাপন ও ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয় পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর, পরিষদ চেয়ারম্যান মোঃ আলম, আওয়ামী লীগ নেতা খাইরুল বশর, তছলিম ইকবাল চৌধুরী, সাধারণ সম্পাদক মংথোয়াইহ্লা মার্মা, যুবলীগ নেতা আবু জাফর প্রমুখ।


শেয়ার করুন