জঙ্গিবাদ ও সন্ত্রাসীদের ঠাঁই নেই

বাংলানিউজ:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, দেশে জঙ্গি-সন্ত্রাসীদের কঠোর হস্তে দমন করা হবে। বাংলাদেশের মাটিতে জঙ্গিবাদ ও সন্ত্রাসীদের অবস্থান করতে দেওয়া হবে না। এ দেশে তাদের ঠাঁই নেই। দেশের জনগণের নিরাপত্তা দেবে সরকার।

তিনি বলেন, কোনো বাধাই বাংলাদেশকে দাবিয়ে রাখতে পারবে না।

বৃহস্পতিবার (১২ ফেব্রুয়ারি) গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর আনসার ভিডিপি একাডেমিতে আনসার ও গ্রামপ্রতিরক্ষা বাহিনীর ৩৫তম জাতীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা দেশকে যখন উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাচ্ছি, ঠিক সেই সময়ে বিএনপি-জামায়াত দেশে পেট্রোল-বোমা ছুড়ে মানুষ হত্যা করে চলেছে। শতাধিক মানুষ পেট্রোল-বোমায় মারা গেছেন। শত শত মানুষ আহত অবস্থায় হাসপাতালগুলোতে চিকিৎসাধীন। তাদের আর্তনাদে হাসপাতালগুলোর বাতাস ভারী হয়ে উঠেছে।

আন্দোলনের নামে বিএনপি ও জামায়াতের সন্ত্রাসের মাধ্যমে মানুষ হত্যার সমালোচনা করে তিনি বলেন, বিএনপি-জামায়াত বিনাকারণে হরতালের নামে মানুষ হত্যা করে চলেছে। এ পর্যন্ত আন্দোলনের নামে তারা শতাধিক মানুষকে হত্যা করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, দেশে জঙ্গি-সন্ত্রাসীদের কঠোর হস্তে দমন করা হবে। বাংলাদেশের মাটিতে জঙ্গিবাদ ও সন্ত্রাসীদের অবস্থান করতে দেওয়া হবে না। দেশের জনগণের নিরাপত্তা দেবে সরকার।

গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী সাম্প্রদায়িক শক্তি, বিএনপি-জামায়াত ও তাদের দোসররা দেশকে আর যাতে অস্থিতিশীল অবস্থায় নিয়ে যেতে না পারে, সে জন্য আনসার ও ভিডিপিসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রত্যেক সদস্যকে আরো সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

সবাই মিলে মাতৃভূমিকে বিশ্বদরবারে আরো মর্যাদাপূর্ণ আসনে তুলে ধরতে পারলে ২০২১ সালে বাংলাদেশ একটি ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত ও প্রযুক্তিনির্ভর মধ্যম-আয়ের দেশে পরিণত হবে দাবি করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, বাংলাদেশের মানুষের জীবনযাত্রার মান বেড়েছে। ৮৫ লাখ মানুষের বিদেশে কর্মসংস্থান করতে সক্ষম হয়েছে সরকার। বেড়েছে রেমিট্যান্সের পরিমাণও।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় হেলিকপ্টারযোগে সফিপুর আনসার একাডেমিতে আসেন।

তিনি আনসার একাডেমির প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও আনসার ও গ্রামপ্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক নাজিম উদ্দিন তাকে স্বাগত জানান।

পরে ইয়াদ আলী প্যারেড রাউন্ড খোলা জিপে পরিদর্শন করেন এবং আনসার সদস্যদের কুচকাওয়াজে সালাম গ্রহণ শেষে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী।

তিনি তার বক্তব্যে আনসার সদস্যদের উদ্দেশে বলেন, দায়িত্বরত অবস্থায় কোনো আনসার সদস্য মারা গেলে পাঁচলাখ টাকা এবং গুরুতর আহত হলে দুইলাখ টাকা আর্থিক অনুদান দেওয়া হবে।

আনসার ও ভিডিপিতে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ বীরত্বপূর্ণ ও সেবামূলকসহ চার ক্যাটাগরিতে ৯৭ জন আনসার ও ভিডিপি সদস্যকে পদক প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে প্রধানমন্ত্রী আনসার একাডেমির লেকের ধারে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী, স্বরাষ্ট্রসচিব, আনসার ও গ্রামপ্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল নাজিম উদ্দীন, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মো. দেলোয়ার হোসেন, কালিয়াকৈর উপজেলা চেয়ারম্যান রেজাউল করীম রাসেল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হাবিবুর রহমান প্রমুখ।


শেয়ার করুন