চকরিয়ায় ভয়াবহ অগ্নিকান্ড লাখ টাকার ক্ষয়ক্ষতি

images (1)নিজস্ব প্রতিনিধি, চকরিয়া :
চকরিয়ায় দিনদুপুরে একটি স্ক্রেরাফের দোকানে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ওইসময় আগুনে দোকানের পেছনে অংশ ও বিপুল পরিমাণ স্ক্রেরাফ মালামাল পুড়ে গেছে। তবে স্থানীয় দমকল বাহিনী ও জনগনের প্রতিরোধের মুখে তাৎক্ষনিক আগুন নেভাতে সক্ষম হওয়ায় ওই এলাকার শতাধিক দোকানপাট বড় ধরণের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছে। সোমবার দুপুরে পৌরসভার তিন নম্বর ওয়ার্ডের ফুলতলা স্টেশন এলাকায় ঘটেছে এ অগ্নিকান্ডের ঘটনা।
প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার দুপুর আনুমানিক সাড়ে ১২টার দিকে ফুলতলা স্টেশনের জালাল উদ্দিন নামের একব্যক্তির মালিকানাধীন স্ক্রেরাফের দোকানে আগুনের সুত্রপাত ঘটে। ওই সময় আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়লে জনমনে আতঙ্ক দেখা দেয়। এ অবস্থায় স্থানীয় লোকজন ঘটনাটি তাৎক্ষনিক চকরিয়াস্থ দমকল বাহিনীকে অবহিত করে। পরে দুপুর একটার দিকে দমকল বাহিনীর পানি বাহি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে জনগনের সহায়তায় আগুন নেভাতে সক্ষম হয়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে ফুলতলা গ্রামের বাসিন্দা ও পৌরসভা মৎস্যজীবিলীগের সাধারণ সম্পাদক আবদুল হামিদ বলেন, আগুন লাগার পর তাৎক্ষনিক বিষয়টি দমকল বাহিনীকে জানানো হয়। পরে দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছে আগুনে নেভাতে সক্ষম হন। ফলে অল্পের জন্য বড় ধরণের ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেয়েছে ওই এলাকার শতাধিক দোকানপাট। তিনি বলেন, ঠিক কোথা থেকে আগুনের সুত্রপাত ঘটেছে তা এখনো চিহিৃত করা যায়নি। তবে আগুনে ওই দোকান মালিকের কমপক্ষে লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে।


শেয়ার করুন