খালেদা জিয়াকে গ্রেফতারের কোনো নির্দেশ নেই: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী

সিটিএন ডেস্ক:

ঢাকা: স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়াকে গ্রেফতারের জন্য ক্ষমতাসীন দলের অনেক নেতা-এমপি দাবি জানালেও এরকম কোনো নির্দেশ মন্ত্রণালয়ে এখনো আসেনি।
সরকারকে হুঁশিয়ার করে দিয়ে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী শুক্রবার বলেছেন, সরকার যদি খালেদা জিয়াকে গ্রেফতার করে তবে তার পরিণতি ভালো হবে না।

উল্লেখ্য, গত কয়েকদিন ধরেই বাংলাদেশে সরকারের মন্ত্রী এবং ক্ষমতাসীন দলের নেতারা প্রয়োজনে খালেদা জিয়াকে গ্রেফতার করা হতে পারে বলে ইঙ্গিত দিচ্ছেন।
বিএনপি-নেতৃত্বাধীন বিরোধীজোটের ডাকা অবরোধ-হরতালের সময় সারাদেশে গত ৫ জানুয়ারির পর থেকে সহিংসতা এবং যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটছে। এতে এ পর্যন্ত অন্তত ৩২ জন নিহত হয়েছেন।
এই প্রেক্ষাপটে জাতীয় সংসদে গত দুদিনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির বেশ কয়েকজন এমপি খালেদা জিয়াকে ‘নাশকতার জন্য বিচার সম্মুখীন করা’ এবং গ্রেফতারের দাবি জানিয়েছেন।
সংসদের বাইরে ক্ষমতাসীন আওয়ামী লীগের কয়েকজন নেতাও একই ধরণের কথা বলেছেন।
তবে আওয়ামী  লীগের একজন নেতা বিবিসিকে বলেছেন, দলের ভেতরে খালেদা জিয়াকে গ্রেফতারের একটা ‘চাপ থাকলেও’ কোনো সিদ্ধান্ত হয় নি। নাম প্রকাশ না করে তিনি বলেছেন, এটা পরিস্থিতির ওপর নির্ভর করবে।
স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান বিবিসি বাংলাকে বলেছেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এরকম কোন নির্দেশ এখনো আসে নি। কোনো আদালত থেকেও এরকম নির্দেশ আসে নি।

খালেদা জিয়া এখনো ঢাকার গুলশানে দলীয় কার্যালয়ে অবস্থান করছেন। দলের নেতারা বলছেন, বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত তিনি সেখানেই থাকবেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এবং মন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, সরকার এখন কঠোর অবস্থান নিয়ে নাশকতা রোধ করে পরিস্থিতি স্বাভাবিক করতে কাজ করে যাচ্ছে।– বিবিসি।


শেয়ার করুন