‘কুরআনের আলোয় জীবন সাজাতে পারলে দুনিয়া-আখেরাত উভয়ই সহজ’

কক্সবাজারে ৪র্থ হিফ্জুল কুরআন প্রতিযোগিতার পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এস. এম. শাহ হাবিবুর রহমান হাকিম বলেছেন, কুরআনের আলোয় জীবন সাজাতে পারলে দুনিয়া-আখেরাত উভয়ই সহজ হয়ে যায়। তাই যারা কুরআনে হাফেজ হওয়ার সৌভাগ্য অর্জন করেছেন তাঁরা আমল করে চলতে পারলে মর্যাদাবান হবেন। কক্সবাজারের ঐতিহ্যবাহী মসজিদ বদরমোকাম জামে মসজিদ প্রাঙ্গনে গত ৪ ফেব্রুয়ারী বুধবার সন্ধ্যায় হুফ্ফাজুল কুরআন ফাউন্ডেশন আয়োজিত হিফ্জুল কুরআন প্রতিযোগিতার পুরুষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। এসময় প্রধান অতিথি প্রতিযোগিতায় কৃতকার্যদের মাঝে নগদ টাকা ও সনদপত্র বিতরণ করেন।
আয়োজক সংগঠন হুফ্ফাজুল কুরআন ফাউন্ডেশনের কক্সবাজার জেলা শাখার সভাপতি মাওলানা হাফেজ মুহাম্মদ ইউনুছ ফরাজীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিযোগিতায় ক গ্রুপে (১০ পারা) প্রথম হয়েছে মাদ্রাসা আন-নূরের ছাত্র মুহাম্মদ তামজিদ, দ্বিতীয় হয়েছে খলিলিয়া সিদ্দিকিয়া ফয়জুল উলুম ধাউনখালীর ছাত্র আব্দুর রহমান, মাদ্রাসা যায়িদ বিন সাবিতের ছাত্র নকীবুল ইসলাম, খ গ্রুপে (২০ পারা) প্রথম হয়েছে মাদ্রাসা আন-নূরের ছাত্র আতা ইলাহী, মাদ্রাসা আন-নূরের ছাত্র রেজাউল করিম, মাজহারুল উলুমের ছাত্র মুহাম্মদ জুবাইর ও গ গ্রুপে (৩০ পারা) প্রথম হয়েছে মাদ্রাসা আন-নূরের ছাত্র ফজলে রাব্বি, দ্বিতয়ি হয়েছে মাদ্রাসা আন-নূরের ছাত্র মুহাম্মদ ইব্রাহিম আতিক, তৃতীয় হয়েছে কাটাখালী মজিদিয়া ছিদ্দিকীয়া হেফজখানার ছাত্র মুহাম্মদ হাবিবুর রহমান।
মাহফিলে কক্সবাজারের বিভিন্ন হেফজখানার প্রায় দুই শত হাফেজ অংশগ্রহণ করবেন। প্রতিযোগিতা ও মাহফিলের মধ্যে ছিল সকাল ৯টায় হিফ্জুল কুরআন প্রতিযোগিতা, সকাল সাড়ে ১০টায় হিফজ শিক্ষক কর্মশালা, বাদ আসর ক্বিরাত মাহফিল, বাদ মাগরিব সনদ ও পুরস্কার বিতরণী, বাদ এশা বার্ষিক মাহফিল।
প্রতিযোগিতায় বিচারক ছিলেন মাওলানা হাফেজ আব্দুর রহীম, মাওলানা হাফেজ ক্বারী এরশাদুল্লাহ, মাওলানা ক্বারী নূরুল আলম, মাওলানা হাফেজ আব্দুল কালেক, মাওলানা ক্বারী মুহাম্মদ ইদরীস, মাওলানা হাফেজ সালামতুল্লাহ।
সংগঠনের সেক্রেটারী হাফেজ মাওলানা দেলোয়ার হোছাইন ও মাহমুদুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিযোগিতা ও দ্বীনি মাহফিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আল জামেয়া আল ইসলামিয়া পটিয়ার সিনিয়র শিক্ষক মাওলানা উবাইদুল্লাহ হামযাহ, মাওলানা হাফেজ আব্দুল হক, আলহাজ্ব মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী, এডভোকেট ছৈয়দ আহমদ, মাওলানা নূরুল আলম আল মামুন, মাওলানা ক্বারী সাইফুল্লাহ, মাওলানা ইয়াছিন হাবীব, হাফেজ মুবিনুল হক, মাওলানা হাফেজ আমিনুর রশীদ, হাফেজ মাওলানা মিছবাহ উদ্দিন, হাফেজ মাওলানা ওমর ফারুক প্রমুখ।
৪র্থবারের মতো কক্সবাজারে সফলতার সাথে কুরআন প্রতিযোগিতা ও দ্বীনি মাহফিল সফলতে পারায় পেছনে যারা সহায়তা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন হুফ্ফাজুল কুরআন ফাউন্ডেশনের কক্সবাজার জেলা শাখার সভাপতি মাওলানা হাফেজ মুহাম্মদ ইউনুছ ফরাজী ও সেক্রেটারী মাওলানা হাফেজ মোহাম্মদ দেলোয়ার।


শেয়ার করুন