মহেশখালী

কালামারছড়া ইউপিতে ভিজিএফ চাউল বিতরণ

moheskhaliমহেশখালী সংবাদদাতা :

মহেশখালী উপজেলার কালামারছড়া ইউনিয়নে কোন জামেলা ছাড়া ৪জুলাই সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতীহিন ভাবে সরকারী ভিজিএফ এর চাউল বিতরণ সম্পন্ন হয়েছে। ৩হাজার ৫শত ৮০জন দরিদ্র পরিবারের মাঝে ২০ কেজি করে বিজিএফ এর চাউল বিতরণ কাজ সম্পন্ন করা হয়েছে । এসময় উপস্থিত ছিলেন- কালামারছড়া ইউপির চেয়ারম্যান মীরকাশেম চৌধুরী, সমবায় কর্মকর্তা ও ট্যাগ অফিসার জিএম মাসুদ কুতুবী, স্থানীয় আওয়ামীলীগের নেতা সরওয়ার আজম, মেম্বারদের মধ্যে উপস্থিত ছিলেন আবুল কালাম, নাজেম উদ্দীন,আহম্মদ উল্লাহ,আব্দুল গাফ্ফার , ইকবাল বাহার চৌধুরী। স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এবং এলাকার মান্যগন্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সরকারের যোগ উপযোগী যুগান্তকারী পদক্ষেপএ ঈদের আগ মূহুর্তে সরকারী বিজিএফ চাউল পেয়ে দরিদ্ররা মহাখুশি।
নাম প্রকাশ না করার শর্তে এক জন ভিজিএফ কার্ডধারী নারী এ প্রতিবেদককে জানান- সরকার আমাদের জন্য অনেক কিছু করছে। এমন বর্ষার বৃষ্টিবাদলে সময় কোন কাজকাম নাই। এই চাউল দিয়ে আমাদের কোন মতে ৮/১০ দিন যাবে। যেহেতু ছেলে মেয়েসহ ৪জনের ছোট সংসার।
অপর একজন বৃদ্ধ নারী জানান, স্বামী মারাগেছে অনেক আগেই- স্বামীমারা যাবার পর থেকে ৬সন্তান নিয়ে অনেক কষ্টে দিন পার করেছি। ওই ৬সন্তানের মধ্যে ২ছেলে ও ৪মেয়ে, এরা সকলেরই বিয়ে হয়েগেছে। ছেলেরা বিয়ের পর দুই জনই আলাদা হয়ে সংসার করছে। আমার বৃদ্ধ বয়সে সেবা ¯্রােশা করার মত তেমন কেউ নাই। আমি আলাদা ঘরে থাকি। ছেলেরা মাঝে মধ্য খরছা পাতি দেয়, তা দিয়ে আমার খুলায় না। সরকারী ভিভিএফ এর চাউল পেয়ে এই বৃদ্ধ নারী – সরকার প্রধানের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।
স্থানীয় ভিজিএফ কার্ডধারী দরিদ্র পরিবারের সদস্যরা ঈদের আগ মূহুর্তে সরকারী বিজিএফ এর চাউল পেয়ে সাংসদ আশেক উল্লাহ রফিক কে সাধুবাদ জানিয়েছেন।


শেয়ার করুন