কক্সবাজার সরকারি কলেজে ৫ম বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড অনুষ্ঠিত

47প্রেস বিজ্ঞপ্তি ৥

৫ম ডাচ বাংলা ব্যাংক বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড- ২০১৫ কক্সবাজার ডিভিশনাল রাউন্ডের অনুষ্ঠান কক্সবাজার সরকারি কলেজে অনুষ্ঠিত হয়েছে। গত ০২/০১/২০১৫ তারিখ শুক্রবার সকাল ৯.০০ টা হতে বর্ণাঢ্য উদ্বোধনের মধ্য দিয়ে অলিম্পিয়াডের আরম্ভ হয়। কক্সবাজার জেলার বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী কক্সবাজারের কৃতি সন্তান ও বাংলাদেশ আণবিক শক্তি কমিশনের সাবেক প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোহাম্মদ মীর কাশেম। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, কোমলমতি শিক্ষার্থীদের বিজ্ঞান শিক্ষার প্রতি আগ্রহ সৃষ্টির উপর গুরুত্বারোপ করেন।

যাতে করে বিজ্ঞান মনস্ক ও বিজ্ঞান সচেতন নতুন প্রজন্ম গড়ে উঠতে পারে। অনুষ্ঠানের সভাপতি কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.কে.এম ফজলুল করিম চৌধুরী সমাপনি বক্তব্যে ছাত্র-ছাত্রীদেরকে মুখস্থ বিদ্যাকে না বলা এবং সৃজনশীলতার প্রতি গুরুত্ব দেয়ার আহ্বান জানান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার সরকারি কলেজের উপাধ্যক্ষ জনাব মোহাম্মদ ছলিমুর রহমান, কক্সবাজার সরকারি কলেজের পদার্থবিদ্যা বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান ও বিশিষ্ট শিক্ষাবিদ জনাব সোমেশ্বর চক্রবর্তী ও বদরখালী কলেজের অধ্যক্ষ জনাব এম. ফজলুল হক। উপস্থিত ছিলেন বিভিন্ন স্কুল-কলেজ থেকে আগত শিক্ষক ও অভিভাবকবৃন্দ।

অনুষ্ঠানের শেষে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সার্টিফিকেট প্রদান করা হয়। পুরো অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ ফিজিক্্স অলিম্পিয়াড কক্সবাজার ডিভিশনাল কো-অর্ডিনেটর ও কক্সবাজার সরকারি কলেজের পদার্থবিদ্যা বিভাগের সহকারি অধ্যাপক জনাব মফিদুল আলম, অনুষ্ঠানে বিচারক প্যানেলের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন পদার্থবিদ্যা বিভাগের প্রভাষক জনাব মোহাম্মদ কাসেম। এছাড়াও বিভিন্ন কলেজ ও স্কুলের বিজ্ঞান শিক্ষকগণ বিচারকের দায়িত্ব পালন করেন।


শেয়ার করুন