কক্সবাজার শহর জামায়াতের বিক্ষোভ মিছিল

552860e6-ec95-405f-b689-48b20d603670প্রেস বিজ্ঞপ্তি :

শীর্ষ নেতৃবৃন্দকে রাষ্ট্রীয়ভাবে হত্যা, সারা দেশে জামায়াত ও ছাত্রশিবিরের নেতা-কর্মীদের ঠান্ডা মাথায় হত্যা, গুম এবং অন্যায়ভাবে গ্রেফতার করে নির্যাতন চালানোর প্রতিবাদে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে কক্সবাজার শহর জামায়াত।

২৬ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে মিছিলটি শহরের হাসপাতাল সড়ক থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিন করে লালদীঘির পাড় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়ে। এতে উপস্থিত ছিলেন কক্সবাজার শহর জামায়াত, শিবির ও শ্রমিক কল্যান ফেডারেশন নেতা-কর্মীবৃন্দ।

মিছিলোত্তর সমাবেশে নেতৃবৃন্দ বলেন, গণমানুষের প্রিয় সংগঠন বাংলাদেশ জামায়াতে ইসলামীর শীর্ষ জামায়াত নেতৃবৃন্দদের একের পর এক বিচারিক হত্যার মাধ্যমে, দেশের ইসলামী আন্দোলনকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্রে লিপ্ত আওয়ামীলীগ সরকার। আওয়ামীলীগ আদর্শিকভাবে পরাজিত হয়ে এবং নিজেদের দেউলিয়াত্ব ঢাকার জন্যই ফ্যাসিবাদী কায়দায় জামায়াতের শীর্ষ নেতৃত্বকে হত্যা করছে। শীর্ষ নেতৃবৃন্দদের হত্যা, খুন-গুম-কারারুদ্ধ করে ৯০ ভাগ মুসলমানের দেশে ইসলামী আন্দোলনের অগ্রযাত্রা দমিয়ে রাখা যাবে না। তিনি আরো বলেন, ইসলামী আন্দোলনের কর্মীরা আল্লাহ ছাড়া কারো কাছে মাথা নত করবে না। সব কিছুর মাঝেও এদেশে আল্লাহর দ্বীন প্রতিষ্ঠার মাধ্যমে দেশ গড়ার আন্দোলন চলবে।

কক্সবাজার শহর জামায়াতের বিক্ষোভ মিছিল

“বুধ ও বৃহস্পতিবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে ”

044প্রেস বিজ্ঞপ্তি ৥

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী জেনারেল এটিএম আজহারুল ইসলামকে হত্যার সরকারী ষড়যন্ত্রের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে, আটক সকল জামায়াত নেতৃবৃন্দেও মুক্তির দাবীতে আগামীকাল বুধবার ও পরের দিন বৃহস্পতিবার হরতাল কর্মসূচীর সমর্থনে আজ মঙ্গলবার দুপুরে বিক্ষোভ মিছিল করেছে জামায়াতে ইসলামী কক্সবাজার শহর। জেলা জামায়াতের নায়েবে আমীর মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে জেলা জামায়াতের নায়েবে আমীর আলহাজ্ব মোস্তাফিজুর রহমান প্রধান অতিথির বক্তব্যে বলেন, “সরকার পরিকল্পিত ভাবে জামায়াত নেতৃবৃন্দদের হত্যার করার ষড়যন্ত্র করছে। সরকারের ধারাবাহিক ষড়যন্ত্রের শিকার জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেল জনাব এটিএম আজহারুল ইসলাম। সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য বিচারের নামে যে প্রহসনের আয়োজন করেছে তা জনগন মেনে নেবে না। দেশে বিদেশে কোথাও এ বিচার গ্রহন যোগ্যতা পায়নি। আদালতের বিচার কার্যক্রম যে সরকারের নিয়ন্ত্রনে পরিচালিত হচ্ছে, তা দেশের জনগনের কাছে আজ স্পষ্ট।”

বক্তাগন আরো বলেন, অবৈধ আওয়ামীলীগ সরকার একদিকে জামায়াত নেতৃবৃন্দের হত্যার ষড়যন্ত্রের মাধ্যমে দেশে ইসলামী আন্দোলনের অগ্রযাত্রাকে বন্ধ করতে চায়, অন্য দিকে ২০ দলীয় জোটকে দুর্বল করে ক্ষমতা পাকাপোক্ত করতে চায়। সরকারের সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে জামায়াত-শিবির নেতা-কর্মীরা রাজপথে থাকার অঙ্গীকার ও কক্সবাজারের সর্বস্থেেরর জনগন কে আগামী বুধ ও বৃহস্পতিবার শান্তিপূর্ণ হরতাল পালনের মাধ্যমে, আগামীতে জালিম সরকারের বিরুদ্ধে আরো দুর্বার আন্দোলন গড়ে তোলার উদাত্ত আহবান জানানো হয় মিছিলোত্তর সমাবেশে।

শহর জামায়াত সেক্রেটারী আলহাজ্ব সাইদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরো উপস্তিত ছিলেন, জেলা জামায়াতের অফিস সেক্রেটারী জাহেদুল ইসলাম, শহর জামায়াত এসিষ্ট্যান্ট সেক্রেটারী আবদুল্লাহ আল ফারুক, ছাত্রশিবির জেলা সভাপতি জাহেদুল ইসলাম নোমান, শহর সভাপতি দিদারুল ইসলাম, শ্রমিক কল্যান ফেডারেশন জেলা এসিষ্ট্যান্ট সেক্রেটারী আমিনুল ইসলাম হাসান প্রমুখ।


শেয়ার করুন