কক্সবাজার রেলওয়ে নেটওয়ার্কের আনার প্রক্রিয়া শুরু হয়েছে

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজি মো: আবদুর রহমান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় ইতিমধ্যে কক্সবাজারকে রেলওয়ে নেটওয়ার্কের ভিতর আনার প্রক্রিয়া শুরু হয়েছে। এর ফলে পর্যটকেরা খুব সহজে কক্সবাজারে আসতে পারবেন।

কক্সবাজারে Tourism Beyond 2050: Future of Mass Tourism- শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারী) রাতে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসন ও ঢাকা বিশ্ব বিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজম্যান্ট ডিপার্টমেন্ট-এর যৌথ উদ্যোগে একটি হোটেলের সম্মেলন কক্ষে সভায় অতিরিক্ত জেলা প্রশাসক সেন্টমার্টিন, সোনাদিয়া, মহেশখালী, রামু বৌদ্ধ মন্দির, মেরিন ড্রাইভ, আন্তর্জাতিক মানের হোটেলসহ বিভিন্ন পর্যটন অঞ্চলের বিস্তারিত বর্ননা তুলে ধরেন।

তথ্য-প্রযুক্তি, লাইফগার্ডসহ বিভিন্ন মাধ্যমে জেলা প্রশাসন ও বীচ ম্যানেজম্যান্ট কমিটি সার্বক্ষনিকভাবে পর্যটকদের সেবা প্রদান করছে বলে তিনি সম্মেলনে উপস্থাপন করেন। সম্মেলনের আহবায়ক অধ্যাপক ড. রাশেদুল হাসান, অধ্যাপক ড. শাকের আহমেদ. ভারতের ইন্দিরা গান্ধী বিশ্ববিদ্যালযের ভাইস-চ্যান্সেলর এস পি বানচাল,থাইল্যান্ডের নরেসুরিয়ান বিশ্ববিদ্যালয়ের ডীন সচিšদা জেমস, নেপাল ট্যুরিজ্যম ইনষ্টিটিউটের প্রিন্সিপাল প্রাণেশ শরমা, শ্রীলংকার কলম্বো বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. সুরাঙ্গা সিলভা, ট্যুরিষ্ট পুলিশের সিনিয়র সহকারি পুরিশ সুপার হোসাইন মো: রায়হান কাজেমী, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহেরসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন।

সম্মেলনে বক্তারা কক্সবাজারে পর্যটনের সম্ভাবনা ও সমস্যা নিয়ে আলোচনা করেন। এতে ভারত, নেপাল, ভূটান, শ্রীলংকা, থাইল্যান্ড, ইন্দেনেশিয়া, নেদারল্যান্ড ও ভিয়েনা থেকে ১৮জন প্রতিনিধি, জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট পি এম ইমরুল কায়েস, এহসান মুরাদ ও সাইয়েমা হাসান, সম্মানিত বীচ ম্যানেজম্যান্ট কমিটির সদস্য,কক্সবাজারের পর্যটন ব্যবসায়ীরাাসহ সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়গুলোর শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। ১৬ ফেব্রুয়ারী কক্সবাজারের বিভিন্ন পর্যটন স্থান পরিদর্শন করবেন অতিথিরা।

 


শেয়ার করুন