কক্সবাজার রুটে স্পেশাল ট্রেনের সময় বাড়ল

ডেস্ক নিউজঃ

চট্টগ্রাম–কক্সবাজার রুটে একটি আন্তঃনগর ট্রেন চালুর জন্য চট্টগ্রামবাসী শুরু থেকেই দাবি জানিয়ে আসছে। কক্সবাজার রেল লাইনের কাজ শুরু হওয়ার পর থেকেই চট্টগ্রামবাসী স্বপ্ন দেখে আসছে–চট্টগ্রাম থেকে পর্যটন নগরী কক্সবাজারে ট্রেন ভ্রমণের। কাজ শেষে গত ১ ডিসেম্বর থেকে ঢাকা–চট্টগ্রাম হয়ে পর্যটন নগরী কক্সবাজারে ট্রেন চালু হলেও চট্টগ্রামবাসীর সেই স্বপ্ন আজো পূরণ হয়নি। ইতোমধ্যে ঢাকা থেকে কক্সবাজার রুটে দুটি আন্তঃনগর ট্রেন চালু হয়েছে। দুটি আন্তঃনগর ট্রেনে চট্টগ্রামবাসীর জন্য মাত্র ১১৫টি করে টিকিট।

অথচ চট্টগ্রাম থেকে প্রতিদিন কয়েক হাজার যাত্রী পর্যটন নগরী কক্সবাজারে যাতায়াত করেন। রেল মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত নতুন মন্ত্রী মো. জিল্লুল হাকিম প্রথম চট্টগ্রাম সফরে আসলে চট্টগ্রাম থেকে কক্সবাজার রুটে একটি আন্তঃনগর ট্রেন চালুর জন্য রেলমন্ত্রীর কাছে চট্টগ্রামের রেলওয়ে বিটের সাংবাদিকদের পক্ষ থেকে দাবি জানানো হয়। তখন রেলমন্ত্রী এপ্রিলের মধ্যে চট্টগ্রাম থেকে কক্সবাজার রুটে একটি কমিউটার ট্রেন চালু হবে বলে ঘোষণা দিয়েছিলেন। কিন্তু সেটি এখনো বাস্তবায়ন হয়নি। ঈদ উল ফিতর উপলক্ষে চট্টগ্রাম থেকে কক্সবাজার রুটে একটি স্পেশাল ট্রেন চালু করেছে বাংলাদেশ রেলওয়ে। চট্টগ্রাম–কক্সবাজার রুটে যাত্রীদের প্রচুর চাহিদা থাকায় রেল কর্তৃপক্ষ এই স্পেশাল ট্রেনটির চলাচল আগামী ২৮ এপ্রিল পর্যন্ত বর্ধিত করেছে। এই ট্রেনটি আর বন্ধ না করে নিয়মিত করার জন্য চট্টগ্রামের সর্বস্তরের মানুষ দাবি জানিয়েছে।

জানা গেছে, স্পেশাল ট্রেনটি এখন চট্টগ্রাম থেকে সকাল ৭টায় ছেড়ে যায় এবং সকাল ১০টায় কক্সবাজার পৌঁছে। অপরদিকে কক্সবাজার থেকে সন্ধ্যা ৭টায় ছেড়ে রাত ১০টায় চট্টগ্রাম স্টেশন এসে পৌঁছে। ট্রেনটির সময়সূচি খুবই চমৎকার উল্লেখ করে এই ট্রেনে এসি কোচ সংযোজন করা হলে ট্রেনটি অনেক বেশি যাত্রীবান্ধব হয়ে উঠবে বলে মনে করেন যাত্রীরা। এই ট্রেনে করে সকাল সকাল কক্সবাজার গিয়ে সারাদিন ঘুরে অবার রাতে চট্টগ্রাম চলে আসতে পারছেন যাত্রীরা। রাতে কক্সবাজার থাকতে হচ্ছে না।


শেয়ার করুন