কক্সবাজার উন্নয়নে ৯ সচিবসহ ১৩ জন কমকর্তা আসছে কাল

1422749775_SPMT-2_copyনিজস্ব প্রতিবেদক,সিটিএন:
সরকারে গৃহীত উন্নয়ন প্রকল্পকে ত্বরান্তিত করতে পর্যটন নগরী কক্সবাজারে ৯ সচিবসহ উচ্চ পর্যায়ের ১৩ কর্মকর্তা আসছে আগামীকাল । শুক্রবার থেকে তিন দিনের কর্মসূচীতে ‘মিনি কেবিনেট’ এর আদালে উচ্চ পর্যায়ের একটি বৈঠকও অনুষ্ঠিত হবে। ওই বৈঠকে গুরুত্ব পাবে দেশের সর্ব দক্ষিণ অঞ্চলের পরিকল্পিত সাবরাংএ বিশেষ ট্যুরিজম, মহেশখালীর মাতারবাড়ী দ্বীপে তাপবিদ্যুৎ কেন্দ্র, কক্সবাজারে অর্থনৈতিক অঞ্চলগুলোর যথাযথ বাস্তবায়ন, যথাসময়ে কক্সবাজারের আন্তর্জাতিক বিমানবন্দরের কাজ সম্পন্ন করা। এছাড়াও দোহাজারী-ঘুনধুম রেললাইন বাস্তবায়নসহ নানাবিধ সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরা হবে।
প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদের নেতৃত্বে সরকারের ৯ জন সচিবসহ উচ্চপর্যায়ের ১৩ জন কর্মকর্তা টানা তিন দিনের এ কর্মসূচিতে যোগ দিচ্ছেন। তাঁরা আগামীকাল সকালে কক্সবাজারে পৌঁছে রবিবার বিকেল পর্যন্ত ব্যস্ত সময় অতিবাহিত করবেন এখানে। তাঁরা কক্সবাজারে গৃহীত উন্নয়ন প্রকল্পগুলো সরেজমিন পরিদর্শন করবেন। সেই সঙ্গে করণীয় নির্ধারণের জন্য বৈঠকে মিলিত হবেন। সরকারের উচ্চপর্যায়ের এই কর্মকর্তারা দেশের সর্বদক্ষিণ প্রান্ত টেকনাফের সাগরতীরবর্তী সাবরাং সৈকত এলাকা পরিদর্শন করবেন
সূত্রে জানাগেছে, তিন দিনের কক্সবাজারের কর্মসূচিতে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ ছাড়াও থাকছেন ভূমি মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মোহাম্মদ সফিউল আলম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম, সড়ক ও যোগাযোগ মন্ত্রণালয়ের সচিব এম এ এন সিদ্দিক, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান (সচিব) পবন চৌধুরী, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী, বিদ্যুৎ মন্ত্রণালয়ের সচিব মনোয়ার ইসলাম, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত সচিব ড. কামাল উদ্দিন আহমদ, বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান অপরূপ চৌধুরী, বেজার প্রকল্প পরিচালক ও যুগ্ম সচিব মো. হারুনুর রশিদ, বেজার উন্নয়ন বিশেষজ্ঞ এ কে এম মাহবুবুর রহমান এবং উপসচিব মলয় চৌধুরী।


শেয়ার করুন