৪ শতাধিক রোগিকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

কক্সবাজারে বিশ্ব ডায়াবেটিক দিবস পালিত

ceb25857-2ea8-4604-9f32-e473c74f9b13প্রেস বিজ্ঞপ্তি :

নিয়মিত এবং পরিমিত স্বাস্থ্য সন্মত খাবারের মাধ্যমেই ডায়াবেটিস প্রতিরোধ ও নিয়ন্ত্রণের আহ্বান জানিয়েছেন কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ আলী হোসেন। সেই সাথে নিয়মিত হাঁটার অভ্যাস গড়ে তোলা এবং ডায়াবেটিস নিয়ে সচেতন থাকার উপর তিনি গুরুত্বারোপ করেছেন। আজ শনিবার (১৪ নবেম্বর) বিশ্ব ডায়াবেটিক দিবস পালন উপলক্ষে কক্সবাজার ডায়াবেটিক হাসপাতালে আয়োজিত ফ্রি মেডিকেল ক্যাম্প ও পদযাত্রা কর্মসুচি উদ্ভোধন কালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব বলেন।

বিশ্ব ডায়াবেটিক দিবস উপলক্ষে আজ কক্সবাজার ডায়াবেটিক সমিতি আয়োজন করে ফ্রি মেডিকেল ক্যাম্প ও পদযাত্রা। আজকের মেডিকেল ক্যাম্পে চার শতাধিক ডায়াবেটিক রোগি বিনামূল্যে চিকিৎসা সেবা গ্রহন করেন। এবারের বিশ্ব ডায়াবেটিক দিবসের প্রতিপাদ্য ছিল-‘স্বাস্থ্য সন্মত খাবারই ডায়াবেটিস প্রতিরোধ ও নিয়ন্ত্রণের অন্যতম উপায়।’

দিবসটি পালন উপলক্ষে কক্সবাজার ডায়াবেটিক হাসপাতালে আজ শনিবার আয়োজিত কর্মসুচিতে অন্যান্যের মধ্যে কক্সবাজার ডায়াবেটিক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা এবং সাধারণ সম্পাদক এডভোকেট তোফায়েল আহমদও বক্তৃতা করেন। ডায়াবেটিস নিয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে কক্সবাজার ডায়াবেটিক হাসপাতাল থেকে আজ সকালে শুরু হওয়া পদযাত্রায়ও নেতৃত্ব দেন জেলা প্রশাসক। কর্মসুচিতে অন্যান্যের মধ্যে ডায়াবেটিক সমিতির কর্মকর্তা এডভোকেট আয়াছুর রহমান, এডভোকেট রনজিত দাশ, প্রবীণ সাংবাদিক বদিউল আলম, মোঃ নুরুল কবির ও নজরুল ইসলাম প্রমুখ অংশ গ্রহন করেন।

হাসপাতালের মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন ডায়াবেটিক হাসপাতালের জেষ্ট্য মেডিকেল অফিসার ডাঃ এম, নকরেক, ডাঃ ফারহানা জেরিন খান ও ডাঃ মোহাম্মদ মুসা। সেই সাথে বহুজাতিক ঔষুধ কোম্পানী নভোনরডিক্স, এসিআই, স্কয়ার, ড্রাগ ইন্টারন্যাশন্যাল, এস-কে-এফ, একমি ল্যাবরেটরিজ, পপুলার ফার্মা, এরিষ্টোফার্মা, নভোজেন, বেক্সিমকো ফার্মা ও কেমিকো সহ বিভিন্ন কোম্পানীর পক্ষ থেকে ফ্রি মেডিকেল ক্যাম্পে সেবা গ্রহনকারীদের মাঝে ঔষধ বিতরণ করা হয়।


শেয়ার করুন