কক্সবাজারে ফিকহী সেমিনারের স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন

SAMSUNG CAMERA PICTURES

কক্সবাজারে ফিকহী সেমিনার ’১৫ স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন ও মাহে রমজানের তাৎপর্য শীর্ষক এক আলোচনা সভায় বক্তারা বলেছেন, ইসলাম বিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াতে মুসল্লীদের সাথে নিয়ে ইমামগণ মসজিদ থেকেই সচেতনতা সৃষ্টি করবে। এতে সহিহ আক্বিদা অটুট থাকবে এবং ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী বিদআত সৃষ্টিকারীরা হারিয়ে যাবে। কক্সবাজারের ঐতিহ্যবাহী বদরমোকাম জামে মসজিদে শুক্রবার ০১ জুলাই বাদে আসর কক্সবাজার ইমাম পরিষদ আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মসজিদের পরিচালনা কমিটির প্রধান উপদেষ্ঠা সৈয়দ মোহাম্মদ আলী।
তাহযীমে ওলামায়ে আহলে সুন্নাহ’র সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ মুহসিন শরীফের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন কক্সবাজার ইমাম পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ ইউনুছ ফরাজী।
বিশেষ অতিথি ছিলেন বদর মোকাম জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আবদুল হান্নান সাউদ, অর্থ সম্পাদক এস এম হেলাল উদ্দিন, সদস্য এস এম জসিম উদ্দিন, এ.কে রাসেল চৌধুরী, দৈনিক ইনকিলাবের ব্যুরো চীফ শামসুল হক শারেক ও দৈনিক বাঁকখালীর সম্পাদক সাইফুল ইসলাম চৌধুরী প্রমুখ।
মাওলানা এম নুরুল হক চকোরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দারুল আরকম ইন্টারন্যাশনাল তাহফিজুল কোরআনোর ছাত্র মোহাম্মদ জোবায়ের ও অনুষ্ঠান শেষে মোনাজাত পরিচালনা করেন মাওলানা আতাউল করিম।
উল্লেখ্য, বিগত কয়েক বছর ধরে কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে নামাজ ও বিভিন্ন ইসলামীক বিষয় নিয়ে একটি দল নানা বিভ্রান্তি ছড়ালে কক্সবাজার ইমাম পরিষদ ২০১৫ সালে দেশের বিখ্যাত আলেমদের নিয়ে ফিকহী সেমিনারের আয়োজন করেছিল। ওই সেমিনারের চুম্বক অংশটুকু নিয়ে প্রকাশিত হয় ফিকহী সেমিনার ’১৫ স্মারকগ্রন্থ। গ্রন্থটি বদরমোকাম জামে মসজিদের অফিস সহ বিভিন্ন লাইব্রেরীতে পাওয়া যাবে।


শেয়ার করুন