ওয়েস্ট ইন্ডিজকে ১৭১ রানে হারিয়ে সিরিজ জিতল যুবারা

3249879-400x270সিটিএন ডেস্ক:

চলতি মাসের ২৭ তারিখ থেকে বাংলাদেশে শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের একাদশতম আসর। তার আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার কাজটা ভালোভাবেই সেরে নিচ্ছেন বাংলাদেশের তরুণ ক্রিকেটাররা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের প্রস্তুতি সিরিজের প্রথম দুটি ম্যাচেই জয় পেয়েছেন মেহেদি-পিনাকরা। প্রথম ওয়ানডেতে আট উইকেটের বড় জয়ের পর এবার দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ জিতেছে ১৭১ রানের বিশাল ব্যবধানে। সিরিজের তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৬ জানুয়ারি।
বৃহস্পতিবার টস জিতে ব্যাটিং করতে নেমে ওপেনার পিনাক ঘোষের দারুণ শতকের সুবাদে বড় সংগ্রহের পথে এগিয়ে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ১০৯ রানের দারুণ ইনিংস খেলে দুর্ভাগ্যবশত রানআউট হয়েছিলেন পিনাক। নাজমুল হোসেন শান্ত খেলেছেন ৭৯ রানের ইনিংস। তৃতীয় উইকেটে তারা গড়েছিলেন ১৭৯ রানের জুটি। শেষপর্যায়ে অধিনায়ক মেহেদি হাসান মিরাজের ২৬ বলে ৫৪ রানের ঝড়ো ইনিংসের সুবাদে স্কোরবোর্ডে ২৯৯ রান জমা করে বাংলাদেশের তরুণরা।
জয়ের জন্য ৩০০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই চাপের মুখে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ১২ ওভারের মধ্যে ৪৩ রান জমা করতেই সাজঘরে ফেরেন প্রথমসারির তিন ব্যাটসম্যান। চতুর্থ উইকেটে ২৯ রানের ধীরস্থির জুটি গড়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা চালিয়েছিলেন গিড্রন পোপ ও শাহিদ ক্রুকস। কিন্তু ২৪ ও ২৫তম ওভারে এই দুজনই সাজঘরে ফেরার পর জয় প্রায় নিশ্চিতই হয়ে যায় বাংলাদেশের। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে হারাতে ১২৮ রানে শেষ হয় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। সর্বোচ্চ ২৫ রান এসেছে কেমো পলের ব্যাট থেকে।
বাংলাদেশের পক্ষে মেহেদি হাসান ১০ ওভার বল করে ৩টি উইকেট নিয়েছেন। রান দিয়েছেন ৩৫। সালেহ আহমেদ শাওন আরও বিধ্বংসী। সমান সংখ্যক ওভারে মাত্র ১৯ রান দিয়ে তিনিও শিকার করেছেন ৩টি উইকেট।


শেয়ার করুন