এবারও আমরাই জিতব: মিশা

ovn1ywew

 ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। শাকিব খান ও আহমেদ শরীফ এর নেতৃত্বে দুটি আলাদা প্যানেল এবারের নির্বাচনে লড়ছে। এ উপলক্ষে বর্তমানে বিএফডিসিতে নির্বাচনী প্রচার প্রচারণা বেশ জমে উঠেছে। বিএফডিসি প্রাঙ্গণের সর্বত্রই অভিনেতা-অভিনেত্রীদের পদচারণায় মুখরিত হয়ে উঠছে। নির্বাচনী হাওয়া বইতে শুরু করেছে এফডিসির ভেতর এবং বাহিরে। এবারও শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে শাকিব খান প্যানেলে নির্বাচন করছেন মিশা সওদাগর। নির্বাচন ও তার বর্তমান ব্যস্ততা নিয়ে তিনি সম্প্রতি কথা বলেছেন বাংলামেইলের সঙ্গে।

jv15sgl2বাংলামেইল: কেমন অছেন?
মিশা সওদাগর: বেশ ভালো আছি।
বাংলামেইল: নির্বাচনী প্রচার প্রচারণা কেমন চলছে?
মিশা সওদাগর: এটা তো একট গেইম। এ পদে আজকে আমি কালকে আরেকজন আসবে এটাই একটা নির্বাচনী প্রক্রিয়া। এবার আমরা পূর্ণাঙ্গ নির্বাচনী প্যানেল দিয়েছি। বিভিন্ন সমস্যা ও বিভিন্ন কারণে বিগত দুই বছর ধরে কোন নির্বাচন হয়নি। এবার আমরা চেষ্টা করছি যাতে সুন্দর ও সুষ্ঠ একটি নির্বাচন যাতে হয়। আর একটি বিষয় প্রার্থীদের চেয়ে ভোটারাই বেশি নির্বাচনী প্রচার প্রচারণা চলাচ্ছে। আশাকরি বেশ জমবে এবারের নির্বাচন।
বাংলামেইল: প্রার্থী হিসেবে ভোটারদের কি বলবেন?
মিশা সওদাগর: গত মেয়াদে ভোটারদের কথা দিয়েছিলাম ভাতা দিব। তা দিয়েছি। একটি ভবন বানানোর কথা ছিল তাও করেছি। এবার আমাদের ইশতেহারে বলেছি ৫০ লাখ টাকার একটি স্থায়ী হিসাব করে দেব যেখান থেকে প্রতি মাসে ৫০ হাজার টাকা লাভ আসবে। তা শুধূ শিল্পীদের কল্যাণে ব্যয় হবে। এবার এটাই আমাদের নির্বাচনী ইশতেহারের মূল বিষয় হিসেবে শিল্পীদের কাছে তুলে ধরেছি।
বাংলামেইল: শিল্পীরা কেন আপনাকে ভোট দেবে?
মিশা সওদাগর: প্রথমত এটা একটি অলাভজনক নির্বাচন। ভালোলাগা ভালোবাসা থেকে আমরা নির্বাচন করি। এটা একটি গনতান্ত্রিক নির্বাচন। সবকিছু একটি প্রক্রিয়ার মধ্য দিয়ে হবে। আর আমাকে যে ভোট দিতেই হবে তা কিন্তু নয়। অন্য প্রার্থীরাও আছেন। তাদেরকেও তারা ভোট দিতে পারেন। আর আমরাতো শিল্পীদের সব সময় সঙ্গে নিয়েই তাদের মঙ্গলের জন্যই কাজ করি। যতদিন দায়িত্বে থাকব ততদিন তাদের জন্যই সব সময় কাজ করে যেতে চাই।
বাংলামেইল: নির্বাচনে জয়ের ব্যাপারে কতটুকু আশাবাদী?
মিশা সওদাগর: আমি আমার প্যানেল নিয়ে শতভাগ আশাবাদী। বলতে পারি এবারও আমরাই জিতব। আশি ভাগ ভোট আমরাই পাব এতটুকু নিশ্চিত। শিল্পীদের জন্য বরাবরের মত সবসময়ই কাজ করে যাচ্ছি। ভবিষ্যতে যদি দায়িত্ব পাই তাও সুষ্ঠ ও সুন্দর ভাবে পালন করব। শিল্পীরাইতো আমাদের সব। তারা যাদেরকে যোগ্য মনে করবে তাদেরকে তারাই নির্বাচন করবেন।
বাংলামেইল: নির্বাচন নিয়ে এত আত্মবিশ্বাসের কারণ কি?
মিশা সওদাগর: আসলে মূল কথা হল আমরা গতবার নির্বাচনে জয়ের আগে যা যা করার কথা দিয়েছিলাম তার সবই বাস্তবায়ন করেছি। এবং শিল্পীদের বিপদে আপদে সব সময় পাশে থেকেছি। এটাই আমাদের আত্মবিশ্বাসের মূল কারণ। শিল্পীরা এবারও আমাদেরকে ভোট দিয়ে নির্বাচনে জয়যুক্ত করবেন।
বাংলামেইল: আপনাকে সময় দেওয়ার জন্য ধন্যবাদ।
মিশা সওদাগর: আপনাকেও ধন্যবাদ।
misa


শেয়ার করুন