উখিয়া

একই দিনে ৪ সহোদরের বিয়ে

pic-ukhiyacox-30012016-..শফিক আজাদ, উখিয়া:

কক্সবাজারের উখিয়ায় একই পরিবারের চার ভাইয়ের একই দিনের বিয়ের অন্ষ্ঠুানকে ঘিরে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের পূর্ব সোনারপাড়া গ্রামের আব্দুস সালামের চার ছেলেকে একই সাথে বিয়ের পিঁড়িতে বসাতে পেরে নিজেকে গর্বিত বোধ করছে বলে জানা গেছে।
শুক্রবার ২৯ জানুয়ারী রাতে এ বিয়ের অনুষ্ঠানকে ঘিরে আত্মীয়-স্বজন, পাড়া প্রতিবেশীদের মাঝে এক ধরনের বাড়তি উৎসাহের আমেজ দেখা গেছে।
জানা গেছে উখিয়ার ঐ ইউনিয়নের পূর্ব সোনারপাড়া গ্রামের মধ্যবিত্ত পরিবারের প্রধান, সোনারপাড়া উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটি সাবেক সহ সভাপতি আব্দুস সালাম একই দিন তার বড় ছেলে মোঃ শাহ জাহান (৩২), মেঝ নুরুল আলম নুরু (৩০) সেজ ছেলে খাইরুল আলম খাইরু (২৮) ও মোঃ ফয়সাল হিরু (২৫) সহ আপন ৪ সহোদরের বিয়ে দিয়েছেন। চার পুত্র বধুর মধ্যে ৩জন একই ইউনিয়নের কন্যা এবং অপর জন পালংখালী ইউনিয়ন থেকে আনা হয়েছে। স্থানীয় আওয়ামীলীগ নেতা লিয়াকত আলী বাবুল ঘটনা সত্যতা স্বীকার করে বলেন, এলাকাবাসী উৎসাহ ভরে এ বিয়ে অনুষ্ঠানে অংশ নিয়েছেন।
তিনি বলেন, উক্ত বিয়েতে আব্দুস সালাম খুশি মনে আত্মীয়-স্বজন, পাড়া প্রতিবেশীদের ভোজের জন্য ২টি বড় মহিষ, গরু, ছাগল ও মুরগি জবাইয়ের ব্যবস্থা করেছিলেন। কিন্তু অনেকে একই সাথে চার ছেলের বিয়ে হওয়ায় অনেকের ইচ্ছা ও আগ্রহ থাকলেও উপহার সামগ্রী দেওয়ার ভয়ে বিয়েতে যায়নি। জালিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন চৌধুরী এ বিয়ে সত্যতা স্বীকার করে বলেন, ওই বিয়েতে আমারও যাওয়ার ইচ্ছা ছিল, কিন্তু দূর্ভাগ্য যাওয়ার সম্ভব হয়নি।


শেয়ার করুন