আইনশৃংখলা কমিটির সভায় ক্ষোভ প্রকাশ

উখিয়ায় ভাইস চেয়ারম্যানসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা

sultanশফিক আজাদ, উখিয়া :

উখিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক সুলতান মাহামুদ চৌধুরী, জালিয়পালং ইউনিয়নের চেয়ারম্যান ও জালিয়াপালং ইউনিয়ন বিএনপি’র সভাপতি আনোয়ার হোছাইন চৌধুরী, জালিয়াপালং ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হেলাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ, জালিয়াপালং ইউনিয়ন কমিউনিটি পুলিশের সভাপতি কায়সার, মেম্বার জাহেদুল ইসলাম, মেম্বার সুলতান আহমদ, সাবেক মেম্বার শামসু সহ আওয়ামীলীগ, বিএনপির ঘরনার ১৭ জন নেতাকর্মী বিরুদ্ধে কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সরদার শরীফুল ইসলাম বাদী হয়ে ৫ সেপ্টেম্বর শনিবার উখিয়া থানায় বাংলাদেশ পরিবেশ আইনে একটি মামলা দায়ের করেন। যার নং ৫/২০১৫ইং। এর জের ধরে  রবিবার সকাল ১১টায় উপজেলা আইনশৃংখলা কমিটির সভায় তীব্র নিন্দা সহ তুমূল উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে নির্বাহী কর্মকর্তা উপস্থিত সকলকে নিবৃত্ত করে পরিস্থিতি স্বাভাবিক রাখার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়।

উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী সভায় উপস্থিতিদের শান্ত করার জন্য বলেন, নির্বাচিত জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাদের নামে যে মামলাটি দায়ের করা হয়েছে তা খুবই দুঃখজনক। এ ধরণের মিথ্যা মামলা হতে থাকলে উখিয়ার শান্ত পরিবেশ যে কোন সময় অশান্ত হয়ে উঠতে পারে। অশান্তি সৃষ্টি করার লক্ষ্যে কতিপয় মহল বিশেষ ব্যক্তিরা এ মামলাটি করেছে বলে তিনি দাবী করলে তখন  সভা কিছু শান্ত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা হিল্লোল বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্টিত মাসিক আইন-শৃংখলা কমিটি সভায় উপস্থিত ছিলেন, উখিয়া আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান (ভারপ্রাপ্ত চেয়ারম্যান) ছেনুয়ারা বেগম, উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ জহিরুল ইসলাম খান, চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, চেয়ারম্যান কামাল উদ্দিন মিন্টু, চেয়ারম্যান আনোয়ার হোছাইন চৌধুরী, চেয়ারম্যান নুরুল কবির চৌধুরী ও চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী সহ সরকারি কর্মকর্তা এবং আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা।

পরিশেষে হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন মিন্টু তার বক্তব্যে হুশিয়ারী উচ্চারণ করে বলেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ চৌধুরী, জালিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোছাইন চৌধুরীসহ ১৭জনের বিরুদ্ধে  কক্সবাজার পরিবেশ অধিদপ্তর কর্তৃক দায়েরকৃত মামলা মিথ্যা দাবী করে তীব্র নিন্দা জানান। নির্বাচিত জনপ্রতিনিধিদের বিরুদ্ধে এ মামলা অবিলম্বে প্রত্যাহার করা না হলে উন্নয়ন সমন্বয় সভা থেকে একযোগে সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ বয়কট করবেন হুশিয়ারী উচ্চারণ করেন।


শেয়ার করুন