উখিয়ায় বাণিজ্য মেলায় গুলি বর্ষণ, গুলিবিদ্ধ ২

mela
বিশেষ প্রতিবেদক, সিটিএন:
উখিয়ায় পুলিশ পাহারায় পরিচালিত উপজেলা যুবলীগের এক নেতাকে লাঞ্ছিত করার ঘটনা নিয়ে গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। এতে ২ জন গুলিবিদ্ধসহ বেশ কয়েকজন আহত হয়। বর্তমানে এ ঘটনা নিয়ে আওয়ামীলীগ, যুবলীগ, তাঁতীলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে তোলপাড় চলছে। গুলিবিদ্ধ ১ জনের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।
জানা যায়, মেলা কমিটির আহবায়ক অধ্যাপক নুরুল আমিন সিকদার ভুট্টো উখিয়া উপজেলা যুবলীগ নেতা বেলাল উদ্দিনকে লাঞ্চিত করেন। এ ঘটনায় বেলাল উদ্দিন রাত ১২টার দিকে যুবলীগ নেতাকর্মী নিয়ে মেলা বন্ধের জন্য দাবী জানিয়ে মিছিল করে মেলাতে প্রবেশ করে। এ সময় পুলিশ যুবলীগ নেতাকর্মীদের এলোপাতাড়ি লাঠিপেটা করে। ঘটনার এক পর্যায়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গুলি ছুঁড়ে। এতে উপজেলা তাঁতীলীগের সহ-সভাপতি মাছকারিয়া গ্রামের নুরুল আলমের ছেলে আবদুস শুক্কুর (৩৫) সহ ২ জন গুলিবিদ্ধ হয়। এ সময় আহত হয় আরো অনেকে। গুরুতর আহত অবস্থায় তাঁতীলীগ নেতা আবদুস শুক্কুরকে উখিয়া হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থা আশংকা জনক দেখে কর্তব্যরত ডাক্তার তাকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে।
উখিয়া উপজেলা তাঁতীলীগের সভাপতি নুরুল আলম জানান, পুলিশের সাথে এবং মেলা কমিটির সাথে তাঁতীলীগের নেতাকর্মীদের কোন ধরনের ঘটনা হয়নি। কিন্তু কি কারনে পুলিশ তাঁতীলীগের নেতাকে গুলি করে আহত করেছে তার সঠিক তদন্ত পূর্বক বিচার দাবী করছি। এ হামলার সঠিক তদন্ত পূর্বক পুলিশের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া না হলে আমরা তাঁতীলীগের পক্ষ থেকে আন্দোলনের ডাক দেওয়া হবে। আমরা এ হামলার তীব্র নিন্দা জানাচ্ছি।
এলাকাবাসীরা জানায়, পুলিশের উপস্থিতিতে বাণিজ্য মেলার নামে চলে আসছিল নগ্ন মেলা। নগ্ন মেলার কারণে এলাকার আইন শৃংখলা পরিস্থিতি চরম ভাবে বিঘœ ঘটে। পুলিশ নিরাপত্তা দেওয়া পরিবর্তে তার করছে না। বরং পুলিশ পাহারায় চলছে নগ্ন মেলা। ওই মেলার মাইক ও বাদ্যযন্ত্রের আওয়াজে আগামী এসএসসি-দাখিল ও এইচএসসি-আলিম পরীক্ষার্থী ছাত্র/ছাত্রীদের পড়ালেখায় চরম ভাবে প্রভাব ফেলেছে। তাদের পড়ালেখা করতে চরম ভাবে বিঘœ ঘটছে। এ নিয়ে এলাকার মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে।
এ ব্যাপারে জানতে চাইলে হস্ত ও কুঠির শিল্প বাণিজ্য মেলা কমিটির আহবায়ক অধ্যাপক নুরুল আমিন সিকদার ভুট্টো বলেন, ‘মেলা চলাকালীন সময়ে কোন নেতাকর্মীকে লাঞ্ছিত করা হয়নি। মূলত একটি কু-চক্রী মহল মেলা বন্ধ করার জন্য হামলা চালিয়েছে।
এ ব্যাপারে জানতে চাইলে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জহিরুল ইসলাম খান কোন মন্তব্য করতে রাজী হননি। নিকট জানতে চাইলে তিনি এ ব্যাপারে কোন মন্তব্য করতে রাজি হননি।


শেয়ার করুন