উখিয়ায় নাশকতা প্রতিরোধে পুলিশি অভিযান শুরু : গ্রেপ্তার-১

গ্রেপ্তার আটকশফিক আজাদ, উখিয়া প্রতিনিধি ॥

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অবরোধ ও হরতালের ৩২ দিনে দেশজুড়ে ব্যাপক নাশকতা ও সহিংসতার ধারাবাহিকতায় উখিয়া থানা পুলিশ বুধবার রাত থেকে সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ অভিযান শুরু করেছে। ওই রাতে পুলিশ জালিয়াপালং ইউনিয়নের সোনারপাড়া গ্রামের শীর্ষ স্থানীয় বিএনপি নেতা জমির আহমদ প্রকাশ কালা জমিরকে গ্রেপ্তার করেছে। সে ঘাটঘর পাড়া গ্রামের কাদির হোছনের ছেলে। পুলিশ তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা রুজু করে গতকাল বৃহস্পতিবার জেল হাজতে প্রেরণ করেছে। এর আগে গত শুক্রবার রাতে কক্সবাজার-টেকনাফ সড়কের চৌধুরীপাড়া বটতলী এলাকায় দুর্বৃত্তরা হামলা চালিয়ে যাত্রীবাহি স্পেশাল সার্ভিসের ২টি গাড়ী ভাংচুর করার ঘটনায় পুলিশ ২ জন শিবিরকর্মীকে গ্রেপ্তার করেছে।
জানা গেছে, চলমান ২০ দলীয় জোটের সন্ত্রাসী ও নাশকতা কর্মকান্ডে জনজীবন বিপর্যস্ত হওয়ার পাশাপাশি দুরপাল্লার যানবাহন চলাচল মারাতœক ভাবে ব্যাহত হওয়ার কারণে ব্যবসা প্রতিষ্ঠানসহ যাবতীয় উন্নয়ন মূলক কর্মকান্ড স্থবির হয়ে পড়েছে। এসময় মাঝে মধ্যে ২০ দলীয় জোটের নেতাকর্মীরা হরতালের পক্ষে মিছিল পথসভার মতো কর্মসূচী পালন করায় পুলিশকে বিরামহীন কর্মতৎপরতা চালিয়ে যেতে হচ্ছে।
পুলিশ সূত্রে জানা গেছে, তারা এ উপজেলার মরিচ্যা, কোটবাজার, থাইংখালী, হিজলিয়া এলাকাসহ কয়েকটি পয়েন্টকে ঝুঁকিপূর্ণ আখ্যায়িত করে ওইসব স্থানগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে। এছাড়াও বিজিবি ও পুলিশ-আনসারের নিয়মিত টহল অব্যাহত থাকার কারণে উদ্ভুদ পরিস্থিতির সম্ভাবনা না থাকলেও সন্ত্রাসী ও নাশকতার আশংকা করে পুলিশ গত বুধবার রাত থেকে বিশেষ অভিযান শুরু করেছে। উখিয়া থানার অফিসার ইনচার্জ জহিরুল ইসলাম খান জানান, সন্দেহ ভাজন নাশকতাকারীদের চিহ্নিত করে তাদের আইনের আওতায় আনার জন্য পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।


শেয়ার করুন