মুমূর্ষু অবস্থায় উদ্ধার

উখিয়ায় গৃহকর্মীকে হাত-পাঁ বেঁধে অমানুষিক নির্যাতন

Pic ukhiya,cox 25,10,2015শফিক আজাদ,স্টাফ রিপোর্টার:

উখিয়ার রত্নাপালং ইউনিয়নের ভালূকিয়া মাঝের পাড়া হাজী হাবিবুর রহমানের বাড়ীর গৃহকর্মী রানু বেগম(১৩)কে পার্শ্ববর্তী প্রবাসি মোঃ আলমের স্ত্রী সুজিনা আকতার গতকাল রবিবার বিকাল ৪টায় কৌশলে তার বাড়ীতে ঢেকে নিয়ে হাত-পাঁ বেঁেধ অনামুষিক নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে। পরে স্থানীয় লোকজন মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে ভর্তি করেছে। এ নিয়ে রানুর গৃহকর্তা হাজী হাবিবুর রহমান বাদী হয়ে উখিয়া থানায় একটি অভিযোগ দায়ের করার প্রস্ততি নিয়েছে বলে সংশ্লিষ্ঠ সুত্রে জানা গেছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী পার্শ্ববর্তী আজগর আলী সাংবাদিক জানান, রবিবার বিকাল ৪টার দিকে একটি সু-চিৎকার তার কানে এলে সে সুজিনার বাড়ী গিয়ে দেখে যে, অজ্ঞান অবস্থায় গৃহকর্মী রানু মাঠিতে পড়ে আসে। তিনি তাৎক্ষণিক বিষয়টি এলাকাবাসি এবং হাজী হাবিবুর রহমানের বাড়ী লোকজন খবর দিলে তারা এসে তাকে উদ্ধার করে উখিয়া হাসপাতালে নিয়ে আসে। বর্তমানে তাকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে তিনি জানান। হাজী হাবিবুর রহমান বলেন, এক সময় আমার গৃহকর্মী রানু সুজিনার বাড়ীর গৃহকর্মী ছিল। ওই সময় তাকে অন্যায় ভাবে অত্যাচার, নির্যাতন করার কারনে তার বাড়ী থেকে সে চলে যায়।

পরবর্তীতে আমার বাড়ীতে তাকে গৃহকর্মী হিসেবে নিয়োগ দেওয়া হয়। যার প্রেক্ষিতে তার উপর ক্ষোভে অহেতুক এ নির্যাতন চালানো হয়েছে। আমি স্থানীয় মেম্বার, চেয়ারম্যানকে এ বিষয়ে অবহিত করেছি। তিনি এসময় আরো অভিযোগ করে বলেন, সুজিনা ইতিপূর্বেও অনৈতিক কর্মকান্ড সহ বিভিন্ন ঘটনা ঘটিয়েছে। এ নিয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়েরের প্রস্তুতি নিয়েছি। থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ জহিরুল ইসলাম খাঁন বলেন, এ ধরনের অভিযোগ এখনো থানায় আসেনি যদি আসে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।


শেয়ার করুন