উখিয়ায় শীর্ষে নুরুল ইসলাম টেকনিক্যাল কলেজ

7861_2014-12-30_115507_thumb_bigশফিক আজাদ,উখিয়া:

এইচএসসি (উচ্চ মাধ্যমিক) সার্টিফিকেট ও সমমানের পরীক্ষার প্রকাশিত ফলাফলে উখিয়া উপজেলার সর্বোচ্চ বিদ্যাপীট উখিয়া কলেজে ৪১৬ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ ২১৮ জন পাশ করে। বাকী ১৯৮ জন ফিল করে। তার মধ্যে মানবিক শাখা থেকে ১৭৬ জন অংশ গ্রহণ করে পাশ করে ১০২ জন, ব্যবসায় শাখা থেকে ১৩৮ জন অংশ গ্রহণ করে ৮৯ জন এবং বিজ্ঞান শাখা থেকে মাত্র ৫ জন অংশ গ্রহণ করে একজন শিক্ষার্থীও পাশ করেনি। উখিয়া কলেজের এবারের পাশের হার ৪৫.৯১%। তবে উখিয়া কলেজের বিএম শাখায় ৯ শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে ৭ জন পাশ করে।

অন্যদিকে উপজেলার অন্যতম নারীশিক্ষা প্রতিষ্ঠান বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ বরাবরেই মতই ফলাফলের ঐতিহ্য ধরে রেখেছে। বঙ্গমাতা কলেজে ৩৩৬ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ২২৪ জন। তার মধ্যে মানবিক শাখা থেকে ২৩৯ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ১৪২ জন, ব্যবসায় শাখা থেকে ৯৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে পাশ করেছে ৮১ জন, বিজ্ঞান শাখা থেকে মাত্র ২জন অংশগ্রহণ করে পাশ করেছে ১জন। বঙ্গমাতা কলেজের পাশের হার ৬৬.৬৭%।

এছাড়াও উখিয়ার একমাত্র কারগরি শিক্ষাপ্রতিষ্ঠান নুরুল ইসলাম চৌধুরী টেকনিক্যাল বিএম স্কুল এন্ড কলেজ সদ্য ঘোষিত এইচ এসসি পরীক্ষার ফলাফলের এ-প্লাসসহ শতভাগ পাশকরার গৌরব অর্জন করেন। উপজেলার অন্য ২কলেজ উখিয়া ও বঙ্গমাতা কলেজকে টপকিয়ে উপজেলা পর্যায়ে শীর্ষ স্থান অর্জন করেছে। এবারের পরীক্ষায় ২টি বিভাগের কম্পিউটার ও সাচিবিক বিদ্যা বিভাগ থেকে ২৯জন পরীক্ষার্থীর মধ্যে একজন এ প্লাস, ১৪জন এ, ১৪জন এ- পেয়ে কৃতকার্য হয়। যার পাশের হার ১০০%।


শেয়ার করুন