ঈদগাঁও সাংগঠনিক উপজেলা বিএনপির কাউন্সিল ১২ অক্টোবর

Flag_of_Bangladesh_Nationalist_Partyএম বজলুর রহমান,ঈদগাঁও:

কক্সবাজার সদর উপজেলা ঈদগাঁও সাংগঠনিক বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল ১২ অক্টোবর পাহাড়িকা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হচ্ছে। এতোমধ্যে কাউন্সিলের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বর্তমানে ৫১ সদস্য বিশিষ্ট উপজেলা আহবায়ক কমিটির ব্যবস্থাপনা ও তত্ত্বাবধানে অবশেষে বহুল অালোচিত ৯ বছর পর একাউন্সিলকে কেন্দ্র করে নেতাকর্মী ও শুভাকাঙ্খীদের মধ্যে চলছে নানা জলপনা-কল্পনা। উপজেলা ও তৃনমূল নেতাদের সাথে যোগাযোগ করে জানা গেছে, আসন্ন কাউন্সিলে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে গণতান্ত্রিক ভাবে নির্বাচন অনুষ্ঠিত হতে পারে ।

সভাপতি পদে বর্তমান আহবায়ক কমিটির আহবায়ক শহিদুর রহমান শহীদ এক মাত্র পার্থী বলে জানা যাচ্ছে। তবে সাধারণ সম্পাদক পদে বর্তমান আহবায়ক কমিটির সদস্য সচিব মোঃ শওকত আলম শওকত, যুগ্ম আহবায়ক মনজুর আলম এম এসএস এবং যুগ্ম আহবায়ক আলহাজ্ব মোঃ শফির নাম নেতা কর্মীদের মুখে মুখে। সাংগঠনিক সম্পাদক পদে কেবল একজনের নাম সংগঠন সূত্রে জানা গেছে। তিনি হলেন বর্তমান ঈদগাঁও ইউনিয়ন বিএনপির সহ সভাপতি, সাবেক স্বেচ্ছাসেবক দল নেতা হারুন অর রশিদ। প্রতিটি ইউনিয়ের সভাপতি সেক্রেটারী ও সাংগঠনিক সম্পাদক সহ ৭১ জন করে কাউন্সিলর উপজেলা শাখার ভোটে অংশ নিতে পারবেন।

ঈদগাঁও সাংগঠনিক উপজেলা বিএনপি আহবায়ক শহিদুর রহমান শহীদ, সদস্য সচিব মোঃ শওকত অালম এবং যুগ্ম আহবায়ক আলহাজ্ব মোঃ শফির সাথে সম্মেলন ও কাউন্সিলে বিভিন্ন পদের প্রার্থী সম্পর্কে কথা হলে তারা সাফ বলে দেন, ৩৫৫ জন কাউন্সিলর বিভিন্ন পদে সকলেই প্রার্থী আবার সকলেই ভোটার, তারা পদ ভিত্তিক প্রার্থীতার অস্বীকার করলেও তৃনমূলেরর নেতাকর্মীদের বক্তব্য, বর্তমান আহবায়ক কমিটির ৫ জনকেই পূর্ণাঙ্গ বিভিন্ন পদে স্থলাভিষিক্ত করা হতে পারে ।

ঈদগাঁও ইউনিয়ন বিএনপি সভাপতি ও উপজেলার কাউন্সিলর আলহাজ্ব অাবদুচছলাম জানান, দলে যারা বিভিন্ন ভাবে সময় ও অর্থ দিয়ে ত্যাগ স্বীকার করেছেন, আন্দোলন- সংগ্রাম ও দুর্দিনে নেতাকর্মীরা যাদের সবসময় কাছে পেয়েছেন তাদেরকেই যোগ্যতা বিচারে ভোট দিয়ে উপজেলা কমিটিতে নির্বাচিত করা হবে। অন্যদিকে সম্মেলনকে কেন্দ্র করে ঈদগাঁও বাজারস্থ বিএনপির পার্টি অফিস এখন সরগরম হয়ে উঠেছে। নেতা কর্মীদের মধ্যে দেখা দিয়েছে প্রাণ চান্ঞল্য।

সভাপতি, সেক্রেটারী ও সাংগঠনিক সম্পাদক পদে পচন্দের প্রার্থী নির্বাচিত হচ্ছে কিনা তা নিয়ে ইউনিয়ন পর্যায়ের কাউন্সিলরদের মধ্যে চলছে চুলচেরা বিশ্লষণ। সাংগঠন সূত্রে জানা যায়, কাউন্সিলের প্রধান অতিথি থাকবেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য ও রামু- কক্সবাজারের সাবেক জাতীয় সংসদ সদস্য লুৎফর রহমান কাজল। সম্মেলন উদ্বোধন করবেন জেলা বিএনপি সভাপতি ও জাতীয় সংসদের সাবেক হুইপ আলহাজ্ব শাহজান চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থত থাকবেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক পিপি শামিম আরা স্বপ্না। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বর্তমান আহবায়ক শহিদুর রহমান শহীদ।


শেয়ার করুন