ইসলামাবাদে অগ্নিকান্ডে পুড়ে গেছে ৩ বসত বাড়ি

IMG_20151001_160407এম বজলুর রহমান, ঈদগাঁও :

কক্সবাজার সদর উপজেলা ইসলামাবাদ খোদাইবাড়ী ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে গেছে ৩ বসত বাড়ী। ১ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে ইউনিয়নের খোদাইবাড়ী গ্যাস সিলিন্ডার থেকে এ আগুনের সূত্রপাত হয়। এতে বিপুল টাকার মালামাল সহ বাড়ী-ঘরের সব আসবাবপত্র পুড়ে যায়।

তবে হতাহতের কোন ঘটনা ঘটেনি। প্রাপ্ত তথ্যে জানা গেছে বৃহস্পতিবার সকাল ১০ টার সময় খোদাইবাড়ী ড্রাইভার জাহাঙ্গীরের বাড়ীতে গ্যাস সিলিন্ডার থেকে আকস্মিক অগ্নিকান্ডের সূত্রপাত হলে বাড়ীর সদস্যরা শোর চিৎকার শুরু করে এবং আগুন ধরার সাথে সাথে আগুন বাড়ীর চতুর্দিকে ছড়িয়ে পড়ে। পার্শ্ববর্তী লোকজন আগুন নিভার আপ্রাণ চেষ্টা করলেও তারা আগুন নিভাতে ব্যর্থ হয়।

স্থানীয় বাসিন্দা মোহাম্মদ সাদেক, শহিদুল ইসলাম, বাড়ীর মালিক জাহাঙ্গীর জানায়, আগুনের সূত্রপাত হওয়ার সাথে সাথে আগুন চতুর্দিকে ছড়িয়ে পড়ে। ক্ষতিগ্রস্ত বাড়ীর মালিকেরা হচ্ছে বর্ণিত ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ড্রাইভার জাহাঙ্গীর এবং তার তিন সহোদর ভাই। স্থানীয় মেম্বার মোজাম্মেল হক-এর নেতৃত্বে এলাকাবাসীর সহযোগিতায় ঘটনার অনেকক্ষণ পর আগুন নিয়ন্ত্রণ আনেন।

ক্ষতিগ্রস্তরা দাবি করেন যে-তাদের কেউ হতাহত না হলেও লাখ লাখ টাকার মালামাল পুড়ে অঙ্গার হয়ে যায়। ক্ষতিগ্রস্তরা এখন খোলা আকাশের নিচে মানবেতর জীবন যাপন করছে। ঘন বসতিপূর্ণ এলাকা হওয়ায় বাড়ীগুলো মুহুর্তে পুড়ে যায়। ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের আই সি মিনহাজ মাহমুদ ভুইঁয়া’র সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন।


শেয়ার করুন