ইনানী সী-বীচে পর্যটকের ঢল

indexশফিক আজাদ, উখিয়া
শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে সরকারী ১দিনে ছুটিতে পর্যটন নগরী উখিয়ার ইনানীতে নেমেছে লাখো পর্যটকের ঢল। সাগরকন্যা কক্সবাজারে পর্যটকদের স্বাগত জানায় পর্যটন শিল্পের সাথে জড়িতরা। পর্যটকদের আগমনকে কেন্দ্র করে আগে ব্যবসায়ীদের মাঝে দেখা দিয়েছে উৎসাহের আমেজ। পাশাপাশি পর্যটক নিরাপত্তার জন্য প্রশাসনের পক্ষ থেকেও নেয়া হয়েছে বিভিন্ন্ উদ্যোগ।
১দিনের সরকারী ছুটিতে পর্যটন নগরী ইনানীতে পর্যটক শুন্যতা কাটিয়ে ঢল নেমে লাখো পর্যটকের। এক কথায় বলতে গেলে গত ২দিনের পরিবেশ বলে দেয় যে, সৈকত নগরী ইনানীতে পর্যটক শূন্যতা কেটে গেছে। প্রাণচাঞ্চল্য ফিরে পেয়েছে পর্যটন স্পটগুলো। হতাশায় ডুবে থাকা এ শিল্প নির্ভর ব্যবসা প্রতিষ্ঠানগুলোতেও চাঙ্গাভাব শুরু হওয়ায় ব্যবসায়ীরা মাতোয়ারা। সাথে লাখো পর্যটকের কোলাহলে মুখরিত হয়ে উঠেছে ইনানীর নয়নাভিরাম পর্যটন স্পটগুলো।
এ বছর ১২ মাস ধরেই পর্যটকের পদচারণায় পুরো কক্সবাজারের পরিবেশ ভিন্নতর হয়ে উঠতে থাকে। তবে পর্যটকদের কাছে টানতে না পারায় ব্যবসায়ীরা দারুন হতাশায় পড়ে। কিন্তু গত কয়েক সপ্তাহ ধরে আশানুরূপ পর্যটক আসাতে হোটেল মোটেল, গেস্টহাউজ থেকে শুরু করে সর্বক্ষেত্রে লোকশান কাটিয়ে লাভের মুখ দেখতে শুরু করেছে ব্যবসায়ীরা।
এখানকার রিক্সা চালক থেকে টেক্সী ড্রাইভার, খাওয়ার হোটেল ব্যবসায়ী, ডাব বিক্রেতা, শুটকি বিক্রেতা সব ক্ষেত্রে এখন উৎসবের আমেজ। পর্যটন মৌসুমের শুরু থেকে লাখ লাখ পর্যটকের সমাগমে তাদের এ হতাশা কেটে গেছে। লোকে লোকারন্য হয়ে পড়ে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের বালুকাবেলা। রজততটে দাঁড়িয়ে বিকেলের সূর্যাস্ত দেখতে একই সাথে লাখ লাখ লোকের সমাগম, নারী পুরুষের মহা সম্মেলন সব বয়সের শিশু কিশোর, তরুন তরুনীর উচ্ছ্বাস রাঙ্গিয়ে তুলেছে সাগরকন্যা নৈর্সগিক সৌন্দয্যের লীলাভূমি ইনানীকে। সাথে পর্যটকদের পদভাবে মুখরিত হয়ে উঠেছে বিখ্যাত পর্যটন স্পট দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিনও। সেখানেও হাজার হাজার পর্যটকের ভিড় শুরু হয়েছে গত ২দিনে।
উখিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ হাবিবুর রহমান বলেন, পর্যটকদের হয়রানী ও নিরাপত্তার স্বার্থে পুলিশি তৎপরতা গ্রহন করা হয়েছে। পাশাপাশি টুরিষ্ট পুলিশ ও রয়েছে।


শেয়ার করুন