ইংলিশদের ২৭৮ রানের টার্গেট দিলো টাইগাররা

মাঝের ব্যাটিংটা একটু খারাপ হলেও শুরু ও শেষটা ভালোই হয়েছে বাংলাদেশের। শেষ ১০ ওভারে এসে মুশফিক-মোসাদ্দেকের অপরাজিত জুটিতে চ্যালেঞ্জিং স্কোর করতে সক্ষম হয় টাইগাররা। ইংল্যান্ডের সামনে বেধে দিয়েছে ২৭৮ রানের লক্ষ্য।

শুরুতেই ৮০ রানের জুটি গড়ে ফেলেছিলেন দুই ওপেনার তামিম ইকবাল এবং ইমরুল কায়েস। মাঝে কিছুটা ঝড় তুলেছিলেন সাব্বির রহমান। শেষ দিকে একে সেই ঝড়ের ধারাবাহিকতা ধরে রাখলেন মুশফিকুর রহিম আর মোসাদ্দেক হোসেন সৈকত। দু’জন গড়েন ৮৫ রানের জুটি। মুশফিক করলেন ৬২ বলে ৬৭ রান। মোসাদ্দেক করেন ৩৯ বলে ৩৮ রান।

১৯তম ওভারের শেষ বলেই বেন স্টোকসের বলে ইমরুল কায়েস ক্যাচ দিয়েছিলেন পরিবর্তিত ফিল্ডার লিয়াম ডসনের হাতে। তার ৫৮ বলে খেলা ৪৬ রানের ইনিংসটি সাজানো ছিল ৪টি বাউন্ডারি আর ১টি ছক্কায়। এদিন প্রথম বাংলাদেশী হিসেবে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তামিম।

৩ ম্যাচের সিরিজ ১-১ এ সমতা থাকায় শেষ ম্যাচটি সিরিজ নির্ধারণী ম্যাচে রূপ নিয়েছে। পঞ্চমবারের মতো ইংলিশ বধের উন্মাদনায় মেতে উঠতে চায় লাল-সবুজরা। ২০১১ সালের ১১ মার্চ এই মাঠে এই ইংল্যান্ডের বিপক্ষেই ২ উইকেটের জয়ে বিশ্বকাপে প্রথমবারের মতো ইংলিশদের হারের লজ্জা দিয়েছিল বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ ও মোহাম্মদ মোসাদ্দেক হোসেন।

ইংল্যান্ড দল: লিয়াম প্লাঙ্কেট, স্যাম বিলিংস, জেমস ভিন্স, বেন ডাকেট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, জস বাটলার (অধিনায়ক, উইকেটরক্ষক), মঈন আলী, ক্রিস ওকস, জেক বল ও আদিল রশীদ।


শেয়ার করুন