‘আ.লীগ সাত বছরে ৩০ হাজার কোটি টাকা পাচার করেছে’

dddsssssবাংলা ট্রিবিউন :
আওয়ামী লীগ গত সাত বছরে ৩০ হাজার কোটি টাকা পাচার করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেন, জোর করে ক্ষমতায় থেকে সরকার লুটপাট করছে। রোববার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক নির্যাতন বন্ধের দাবিতে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়া বলেন, আজীবন ক্ষমতায় থাকতে আওয়ামী লীগ নতুন নতুন আইন করছে, সংবিধান সংশোধন করছে। নির্বাচনের নামে তারা ভোট কেন্দ্র দখল করে নিজেদের প্রার্থীদের বিজয়ী করছে। আর তাদের সহযোগিতা করছে আজ্ঞাবহ নির্বাচন কমিশন।

খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগকে মানুষ বিশ্বাস করে না। তারা যত উন্নয়ন করে তার চেয়ে বেশি চুরি করে। আর মানুষ আওয়ামী লীগকে বিশ্বাস করে না বলেই ক্ষমতায় থেকে তারা নির্বাচন করতে চায়। এ সরকার উন্নয়নের নামে বিভিন্ন প্রকল্প তৈরি করে। এসব প্রকল্প পাশের পর কাজ না করে বরাদ্দকৃত অর্থ নেতাকর্মীরা ভাগাভাগি করে নেয়।

খালেদা জিয়া বলেন, এ দেশের শ্রমিকরা আজ ভালো নেই। তাদের ওপর নানা নির্যাতন-অত্যাচার হচ্ছে। রানা প্লাজার শ্রমিকদের নাম ব্যবহার করে অনেক টাকা ওঠানো হয়েছে। কোথায় গেল সেই টাকা? শ্রমিকদের ভাগ্যে সেই টাকা গেল না কেন?

আওয়ামী লীগের এক নেতার দখল করা জায়গায় রানা প্লাজা গড়েছিলেন উল্লেখ করে খালেদা জিয়া আরও বলেন, সেই রানা প্লাজা ধসে শত শত শ্রমিক মারা গেল। অনেকে আহত হয়েছে। এখনও অনেক শ্রমিকের খোঁজ পায়নি স্বজনরা। এই সরকার আহত-নিহতদের কোনো ক্ষতিপূরণ দেয়নি। এই হচ্ছে অবৈধ সরকারের কার্যক্রম। রানা প্লাজার শ্রমিকদের জন্য অনেক টাকা ওঠানো হয়েছে। কিন্তু সেই টাকা শ্রমিকরা পায়নি।

শ্রমিকদলের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন, চৌধুরী কামাল ইবনে ইউসুফ, আব্দুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদ প্রমুখ।


শেয়ার করুন