আ.লীগের সঙ্গে জাতীয় ঐক্য হবে না: আলাল

সিটিএন ডেস্ক :

আওয়ামী লীগের সঙ্গে জাতীয় ঐক্য হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী জিয়া প্রজন্ম দল আয়োজিত ‘সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জাতীয় ঐক্য’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

জঙ্গিবাদের উত্থান আ.লীগ ও জাসদের যৌথ প্রযোজনায় উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, আ.লীগ সৃষ্টি করে ছিল রক্ষী-বাহিনী আর জাসদ করেছিল গণবাহিনী। এতে করে বোঝা যায় জঙ্গিবাদের কারিগর তারাই।

আলাল বলেন, আওয়ামী লীগ এরশাদের জাতীয় পার্টি ও তথ্যমন্ত্রী ইনুর জাসদকে ছাড়লেও তাদের সঙ্গে কোনো জাতীয় ঐক্য হবে না। কারণ তাদের সঙ্গে জাতীয় ঐক্য করার অর্থ হল জঙ্গিবাদকে উস্কে দেয়া।

তিনি আরো বলেন, শেখ মুজিব হত্যাকাণ্ডে আওয়ামী লীগের নেতা কর্মীরাই জড়িত।

একই আলোচনা সভায় লেবার পার্টির সভাপতি মোস্তাফিজুর রহমান ইরান বলেন, ‘জঙ্গিবাদ আওয়ামী লীগের সৃষ্টি এবং সন্ত্রাসবাদ ছাত্রলীগের সৃষ্টি। তাই বর্তমান সরকারের পতন ছাড়া এগুলো নির্মূল করা সম্ভব নয়।

আয়োজক সংগঠনের সভাপতি মো. গিয়াস উদ্দীনের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন- বিএনপির জাতীয় নির্বাহী কমিটির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবি এম মোশারফ হোসেন, নির্বাহী কমিটির সদস্য হাসান মামুন, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, সাবেক ছাত্রনেতা মনিরুজ্জামান মনির প্রমুখ।


শেয়ার করুন